Azizul Bashar
এই মুহূর্তে

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » আগামী ২ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত হবে

আগামী ২ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত হবে

আগামী ২ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত হবে

আজ রোববার রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় আগামী ২ ডিসেম্বর (১২ রবিউল আউয়াল) শনিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। রোববার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটি এ সিদ্ধান্ত নেয়।

কমিটি জানায়, আজ রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় চলতি সফর মাস ৩০ দিনে শেষ হবে। এর ফলে আগামী ২১ নভেম্বর মঙ্গলবার থেকে রবিউল আউয়াল মাস শুরু হবে। সে হিসেবে আগামী ২ ডিসেম্বর শনিবার সারা দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত হবে।

সভায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় এবং বিভাগীয় ও জেলা কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য পর্যালোচনা করে তারপর সিদ্ধান্ত নেয়া হয়।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আরও উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হাফিজুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রেস) মো. মিজান-উল-আলম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বী, ওয়াকফ প্রশাসক মো. শহীদুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (প্রশাসন) মো. শাখাওয়াত হোসেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আবদুর রহমান, সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার অধ্যক্ষ সিরাজ উদ্দিন আহমদ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, লালবাগ শাহি মসজিদের খতিব মাওলানা আবু রায়হান ও চকবাজার শাহি জামে মসজিদের খতিব মাওলানা শেখ নাঈম রেজওয়ান প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন