খবর

মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫ | ১৪ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » খবর » ববি’র ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ছয় সদস্য আটক

ববি’র ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ছয় সদস্য আটক

ববি’র ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ছয় সদস্য আটক

খোকন আহম্মেদ হীরা: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন ‘গ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রসহ ছয়জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার দুপুরে নগরীর ডিবি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে মহানগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন এসব তথ্য জানিয়েছেন।

সূত্রমতে, এরপূর্বে শনিবার সকাল সাতটায় পরীক্ষা শুরুর আগেই নগরীর বাংলাবাজার এলাকার আরশেদ আলী গলির নাহার ম্যানশন থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় উদ্ধার করা হয়েছে প্রশ্নপত্র ফাঁসের ব্যবহৃত ইলেকট্রনিক্স ডিভাইস। আটককৃরা হলো, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত সিআইডি’র তালিকাভূক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মোঃ মারুফ হোসাইন মারুফ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র  মোঃ আলমগীর শাহীন, গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মোঃ মাহামুদুল হাসান আবিদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আটককৃত তিনজনই অমর একুশে হলের ছাত্র। অপর তিনজন হলো, গলাচিপা ডিগ্রী কলেজের তৃতীয় বর্ষের ছাত্র মোঃ সাব্বির আহমেদ প্রিতম, মোহাম্মদপুর ডিগ্রী কলেজের বিবিএ তৃতীয় বর্ষের ছাত্র মোঃ রাকিব আকন ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুয়ীদুর রহমান। আটকদের মধ্যে মোঃ মারুফ হোসাইন মারুফের বাড়ি যশোরে এবং অপর পাঁচজনের বাড়ি পটুয়াখালী জেলার বিভিন্ন উপজেলায়।

দুপুরে নগরীর ডিবি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে মহানগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন জানান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুয়ীদুর রহমান প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতাদের বরিশালে এনে তার ভাড়া বাসায় রাখে। এসময় আটককৃতদের কাছ থেকে পাঁচটি ইলেকট্রো ম্যাগনেটিক ব্লুটুথ ইন্ডাকসন (ইয়ারফোন), পাঁচটি টিএমটি কার্ড ইলেট্রনিক্স ডিভাইস, ১৩টি সীমসহ ১১টি মোবাইল সেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত বলে স্বীকার করেছে। এরা সুক্ষ্ম ডিভাইজের মাধ্যমে পরীক্ষার প্রশ্ন বাইরে বলা এবং বাহির থেকে উত্তর বলে দেয়ার ব্যবস্থা করে থাকে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন