সেরা খবর

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » এক লাখ রোহিঙ্গার বাসস্থান হবে ভাসানচরে

এক লাখ রোহিঙ্গার বাসস্থান হবে ভাসানচরে

এক লাখ রোহিঙ্গার বাসস্থান হবে ভাসানচরে

নোয়াখালীর হাতিয়ার চর ঈশ্বর ইউনিয়নের ভাসান চরে বাস্তুহারা ১ লাখ রোহিঙ্গার জন্য বাসস্থান অবকাঠামো নির্মাণ ও নিরাপত্তার ব্যবস্থা করতে যাচ্ছে সরকার। ২০১৭ সালে ডিসেম্বর থেকে ২০১৯ সালের মধ্যে ২ হাজার ৩১২ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করা হবে এ আশ্রয়ণ প্রকল্প।

এ প্রকল্পের নাম দেওয়া হয়েছে আশ্রয়ন-৩।  যার অধীনে ভাসানচরে ১ লাখ ৩ হাজার ২শ’ রোহিঙ্গা শরণার্থীর আবাসন নিশ্চিত করা হবে।

মঙ্গলবার সকালে শের ই বাংলা নগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক সভায় এ প্রকল্পের অনুমোদন দেয়া হয়। প্রকল্পটি সরকারের নিজস্ব অর্থায়ন ২০১৭ সালের ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে শেষ করা হবে।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ মুস্তফা কামাল জানান, ১০ হাজার ৯৯ কোটি টাকা ব্যয়ে ১৪ টি উন্নয়ন প্রকল্প পাস হয় একনেক সভায়। এরমধ্যে ১৫৭৫ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ময়মনসিংহ জোনে বিদুৎ বিতরণ। মাদারিপুর, শরিয়তপুর, রাজবাড়ি জেলার গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ১ হাজার ৫৬০ কোটি ১৫ লাখ টাকার প্রকল্প রয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন