প্রধান খবর

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » কম্বোডিয়ার স্বাধীনতা স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কম্বোডিয়ার স্বাধীনতা স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কম্বোডিয়ার স্বাধীনতা স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে সফরকালীন আবাসস্থল নম্পেনের হোটেল সফিটেলে পৌঁছান প্রধানমন্ত্রী। এর আগে স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় নম্পেন ইন্টারন্যাশনাল বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের নিযুক্ত মিনিস্টার ইন ওয়েটিং এবং থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কম্বোডিয়ার বর্তমান অ্যাক্রেডিটেড সাদিয়া মুনা তাসনিম। বাংলাদেশ সময় সকাল সাড়ে আটটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ৫দিনের সফরে কম্বোডিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। বিকেলে কম্বোডিয়ার প্রয়াত রাজা নরদোম সিহানুর রাজকীয় স্মৃতিমূর্তিতেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কথা রয়েছে তার।

কম্বোডিয়ার নমপেনে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় বেলা আড়াইটার দিকে দেশটির রাজধানী নম্পেনে তিনি এই আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

নম্পেন স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন কয়েকজন মন্ত্রীসহ সফরসঙ্গীরা।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে শেখ হাসিনাকে একটি মোটর শোভাযাত্রা সহকারে হোটেল সোফিটেলে নিয়ে যাওয়া হয়। কম্বোডিয়া সফরকালে তিনি এই হোটেলেই থাকবেন।

কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের সাথে আনুষ্ঠানিক বৈঠক করবেন। এর আগে দুই প্রধানমন্ত্রী একান্ত আলোচনায় বসবেন।

সরকারি সূত্রে জানা গেছে, শেখ হাসিনার এ সফরকালে বাংলাদেশ ও কম্বোডিয়ার মধ্যে ১১টি চুক্তি ও ৯টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

অনুষ্ঠানে উভয় দেশের জাতির পিতার নামে ঢাকা ও নমপেনের দুটি গুরুত্বপূর্ণ সড়কের নামকরণের ঘোষণা দেয়া হবে।

প্রধানমন্ত্রী আগামী ৫ ডিসেম্বর বিকেলে দেশে ফিরবেন।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন