অর্থনীতি

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » ২০১৭-১৮ অর্থবছরে এডিপি বাস্তবায়নে রেকর্ড সৃষ্টি হবে

২০১৭-১৮ অর্থবছরে এডিপি বাস্তবায়নে রেকর্ড সৃষ্টি হবে

২০১৭-১৮ অর্থবছরে এডিপি বাস্তবায়নে রেকর্ড সৃষ্টি হবে

প্রাকৃতিক দুর্যোগ না হলে চলতি ২০১৭-১৮ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নে রেকর্ড সৃষ্টি হবে বলে মনে করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।
আজ সোমবার রাজধানীর শেরে বাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে এডিপি বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা সভাশেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, আলোচ্য বছরে এক লাখ ৬৪ হাজার ৮৫ কোটি টাকার এডিপির যে লক্ষ্যমাত্রা রয়েছে, তা অবধারিতভাবে অর্জিত হবে। আগে অর্থের অভাব ছিল। এখন সেটা নেই, জনবলও বেড়েছে। আশা করছি, প্রাকৃতিক দুর্যোগ না হলে এবার এডিপি বাস্তবায়নে রেকর্ড সৃষ্টি হবে।

তবে এডিপির লক্ষ্য অর্জনে প্রকল্প পরিচালকরা বাড়তি অর্থের বরাদ্দ চেয়েছেন বলে তিনি জানান।

এসময় পরিকল্পনা সচিব মো. জিয়াউল হাসান এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন (আইএমইডি) বিভাগের সচিব মো. মফিজুল ইসলামসহ পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় চলতি অর্থবছরের এডিপিতে অন্তর্ভুক্ত এবং ৩৫০ কোটি টাকা বা তার চেয়ে বেশি বরাদ্দ পাওয়া ৮৬টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা হয়। মোট ২৪টি মন্ত্রণালয় বা বিভাগের আওতায় বাস্তবায়নাধীন এই ৮৬টি প্রকল্পের অনুকূলে বরাদ্দের পরিমাণ ৯৪ হাজার ২০৮ কোটি টাকা, যা মোট এডিপির ৫৭ শতাংশ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন