প্রধান খবর

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » তথ্য প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক দেশ গড়তে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

তথ্য প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক দেশ গড়তে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

তথ্য প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক দেশ গড়তে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

তথ্য প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক দেশ গড়তে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সামনে আরো এগিয়ে যাবে এবং মেধাবী তরুণরাই বিকশিত তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে অন্য উচ্চতায় নেবে বাংলাদেশকে।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চারদিনব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ অনুষ্ঠান উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, ‘দেশে একবার যখন উন্নয়নের চাকা গতিশীল হতে শুরু করেছ এটা কেউ থামিয়ে দিতে পারবেনা। বাংলাদেশবাসী বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়াবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে অধিষ্ঠিত করতে পারবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।’

৯৬ সালে সরকার গঠন করার পর থেকেই আমরা বাংলাদেশকে আমরা কিভাবে উন্নয়নের পথে এগিয়ে নিবো সেই পদক্ষেপগুলো আমরা একে একে নিতে শুরু করি।

প্রযুক্তি প্রতিনিয়ত উন্নত হচ্ছে, বাংলাদেশ এখন ডিজিটাল, কেউ অস্বীকার করতে পারবে না  । অথচ দশম সংসদের নির্বাচনের পর আমাদের ‘ডিজিটাল বাংলাদেশ’ ইশতেহার নিয়ে অনেকে ঠাট্টা করেছিল । এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এসময় প্রধানমন্ত্রী তার নির্ধারিত বক্তব্যের শেষে সিঙ্গাপুরে প্রস্তুত ও সৌদি আরবের নাগরিকত্ব পাওয়া কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট সোফিয়ার সঙ্গে কথা বলেন । এর পর প্রধানমন্ত্রী মেলার উদ্বোধনের ঘোষণা দেন । সোফিয়া এবারের মেলার মূল আকর্ষণ ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন