Azizul Bashar
আন্তর্জাতিক

রবিবার | ২২ এপ্রিল, ২০১৮ | ৯ বৈশাখ, ১৪২৫ | ৫ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » আন্তর্জাতিক » যৌন নিগ্রহের নীরবতা ভেঙে টাইম ম্যাগাজিনের ‘সেরা ব্যক্তিত্ব’

যৌন নিগ্রহের নীরবতা ভেঙে টাইম ম্যাগাজিনের ‘সেরা ব্যক্তিত্ব’

যৌন নিগ্রহের নীরবতা ভেঙে টাইম ম্যাগাজিনের ‘সেরা ব্যক্তিত্ব’

যৌন হয়রানি এবং নিগ্রহের বিষয়ে বিশ্বব্যাপী যারা নীরবতা ভেঙে প্রকাশ্যে মুখ খুলেছেন তাদের সাহসিকতার স্বীকৃতি দিয়ে বছরের সেরা ব্যক্তিত্বের মর্যাদা দিয়েছে মার্কিন প্রভাবশালী ইংরেজি সাময়িকী টাইম ম্যাগাজিন। খবর বিবিসির।

সাময়িকীটি বলেছে, “যৌন নিগ্রহের বিষয়ে যেসব নারী ও পুরুষ তাদের নীরবতা ভেঙেছেন তারা বিশ্বের বিভিন্ন দেশের নানা শ্রেণি, বর্ণ ও পেশার মানুষ। কিন্তু তারা সবাই একসাথে মিলে লজ্জাকে ক্রোধে রূপান্তর করেছে পরিবর্তনের জন্য হাজার হাজার সাধারণ মানুষকে উজ্জীবিত করেছেন। এবং অত্যন্ত ক্ষমতাধর কিছু মানুষকে জবাবদিহিতার মুখোমুখি করেছেন। “

হলিউডের শীর্ষ একজন প্রযোজক হার্ভে ওয়েন্সটেইনসহ সম্প্রতি বিভিন্ন দেশে রাজনীতি, ব্যবসা, শিল্প-সংস্কৃতির জগতের বেশ কয়েকজনের বিরুদ্ধে যৌন হয়রানি ও নিগ্রহের অভিযোগ তোলেন বেশ কয়েকজন নারী ও পুরুষ। বলিউড অভিনেত্রী অ্যাশলে জুড, পপ তারকা টেইলর সুইফট, মেক্সিকোর ৪২ বছর বয়স্ক খামারকর্মী ইসাবেল পাসকুয়াল (আসল নাম নয়) এবং উবারের সাবেক প্রকৌশলী সুজান ফাউলার অন্যতম।

প্রসঙ্গত, ১৯২৭ সাল থেকে টাইম ম্যাগাজিন বছরের সেরা ব্যক্তিত্ব নির্বাচিত করছে। তবে প্রথম দিকে শুধু একজন ব্যক্তিকে এই সম্মান দেওয়া হলে সাম্প্রতিক সময়ে মহৎ কোনো কাজের সাথে জড়িত একাধিক ব্যক্তিকে সম্মিলিতভাবে এই সম্মান দেওয়া হচ্ছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন