ফুটবল

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ফুটবল » রোনালদোই পাচ্ছেন পঞ্চম ব্যালন ডি’অর

রোনালদোই পাচ্ছেন পঞ্চম ব্যালন ডি’অর

রোনালদোই পাচ্ছেন পঞ্চম ব্যালন ডি’অর

এর আগেই ৪ বার ব্যালন ডি’অর জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। গুঞ্জন, কল্পকাহিনী হাওয়ায় মিলিয়ে গিয়ে ব্যাপারটা এখন নিশ্চিত হয়ে গেছে। লিওনেল মেসি বা নেইমার নন। ফিফা বর্ষসেরার পুরস্কারের মতো ব্যালন ডি’অরও জিততে যাচ্ছেন রোনালদোই। আজ রাতে তার হাতেই পঞ্চম বারের মতো উঠতে যাচ্ছেন ব্যালন ডি’অরের সোনার বল।

আর এবারের পুরস্কার জিতেই রিয়ালের পর্তুগিজ তারকাকে ‘সোনার বল’টা হাতে নিয়ে ছবি তোলার আইফেল টাওয়ারে দৌড়াতে হবে না। এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে জদ্বিখ্যাত আইফেল টাওয়ার প্রাঙ্গনেই।

কিন্তু গত মাসে হঠাৎই সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করা একটা ছবিকে কেন্দ্র করে বিশ্বজুড়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে, রোনালদো নন, ২০১৭ সালের ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন লিওনেল মেসি। পোস্ট করা ছবিটা ছিল, ব্যালন ডি’অর প্রদানকারী প্রতিষ্ঠান ফ্রান্স ফুটবল সাময়িকীর ডিসেম্বর সংখ্যার কাভারপেজ। যার প্রচ্ছদে মেসির বিশালাকারের ছবি। নিচে লেখা, ২০১৭ ব্যালন ডি’অর জয়ী। কে বা কারা যেন নকল ওই প্রচ্ছদটি ইনস্টাগ্রামে পোস্ট করে। ব্যস, দুইয়ে দুইয়ে চার মিলিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে।

তবে ফুটবলবোদ্ধারা অবশ্য ওটাকে স্রেফ গুঞ্জন বলেই উড়িয়ে দেয়। কারণ, গত মৌসুমের পারফরম্যান্সের সুবাদে পুরস্কারটি শেষ পর্যন্ত রোনালদোই পাবেন বলে বিশ্বাস ছিল তাদের। ফুটবলবোদ্ধাদের সেই বিশ্বাসকে সত্য প্রমাণ করতেই কিনা, কদিন পর ছড়িয়ে পড়ে নতুন আরেকটা গুঞ্জন।

তাতে দাবি করা হয়, মেসি নন, রোনালদোই জিততে যাচ্ছেন ব্যালন ডি’অর। আর রোনালদোর এই সম্ভাব্য জয়ের কথাটা নাকি মেসি-রোনালদো দুজনেই জানেন। মেসি নাকি বিজয়ী রোনালদোকে আগাম শুভেচ্ছাও জানান। শেষ পর্যন্ত অবশ্য এই গুঞ্জনটাই সত্যি হচ্ছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন