প্রধান খবর

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের স্বীকৃতি শান্তির বদলে সেখানে অশান্তি সৃষ্টি করবে: প্রধানমন্ত্রী

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের স্বীকৃতি শান্তির বদলে সেখানে অশান্তি সৃষ্টি করবে: প্রধানমন্ত্রী

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের স্বীকৃতি শান্তির বদলে সেখানে অশান্তি সৃষ্টি করবে: প্রধানমন্ত্রী

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের স্বীকৃতি দেয়ায় শান্তির বদলে সেখানে অশান্তি সৃষ্টি করবে বলে মনে করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এমন সিদ্ধান্ত মুসলিম বিশ্বের কেউ মেনে নেবে না। তিনি বলেন, জেরুজালেম নিয়ে জাতিসংঘের রেজুলেশন আছে। সেই রেজুলেশন অগ্রাহ্য করা কেউ মেনে নেবে না। ফিলিস্তিনের অধিকার আছে নিজস্ব রাষ্ট্র করার। অবশ্যই তাদের সেই অধিকারের স্বীকৃতি দিতে হবে।

বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রশ্নোত্তর পর্বে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতি দেয়ার বিষয়ে সরকারের অবস্থান জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, এ ধরণের উদ্যোগের মানে হলো অশান্তি সৃষ্টি করা। যুক্তরাষ্ট্রই শান্তি প্রক্রিয়া শুরু করেছিল। এজন্য নারা নোবেল পুরস্কারও পেয়েছিল। এখন তারা যে স্বীকৃতি দিয়েছে তা এ অঞ্চলকে অশান্তির দিকে ঠেলে দেবে বলে আমরা মনে করি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন ,বিভিন্ন ইস্যূতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত। নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এমন কোনো দৈন্যদশার সৃষ্টি হয়নি যে আগাম নির্বাচন দিতে হবে। নির্বাচন নিয়ে বিএনপিকে আলোচনার কোনো প্রস্তাব দেয়া হবে না। বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না তাদের সিদ্ধান্ত। নির্বাচনে জনগণকে পুড়িয়ে মারলে জনগণও কোনো ছাড় দিবে না। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আওয়ামীলীগকে ক্ষমতায় রাখতে হবে বলে জানান তিনি।

এসময় তিনি বহুদলীয় গণতন্ত্রের নামে জিয়াউর রহমান যুদ্ধাপরাধীদের রাজনীতির সুযোগ দিয়েছিলেন বলে প্রধানমন্ত্রী অভিযোগ করেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন