Azizul Bashar
বিজয়ের মাস

শনিবার | ২১ এপ্রিল, ২০১৮ | ৮ বৈশাখ, ১৪২৫ | ৪ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » বিজয়ের মাস » শহীদ বুদ্ধিজীবী দিবসে বাসদ-এর শ্রদ্ধাঞ্জলি অর্পণ

শহীদ বুদ্ধিজীবী দিবসে বাসদ-এর শ্রদ্ধাঞ্জলি অর্পণ

শহীদ বুদ্ধিজীবী দিবসে বাসদ-এর শ্রদ্ধাঞ্জলি অর্পণ

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ ১৪ ডিসেম্বর ২০১৭ ভোর ৬টায় দলীয় কার্যালয়ে কালোপতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর সকাল ৬:৩০টায় কেন্দ্রীয় কার্যালয় থেকে যাত্রা করে সকাল ৭:৩০টায় রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধে এবং ৯:৩০টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ এর নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন বাসদ ঢাকা মহানগর নেতা জুলফিকার আলী, আবদুর রাজ্জাক, খালেকুজ্জামান লিপন, শামসুন্নাহার জ্যোৎ¯œা, আব্দুল্লাহ শাহরিয়ার সাগর, শাহীন লস্কর, তৈয়ব আলী মোল্লাসহ অন্যান্য নেতৃবৃন্দ।
বুদ্ধিজীবী দিবস উপলক্ষে দেয়া এক বিবৃতিতে বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বুদ্ধিজীবী হত্যাকারী সকল যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বিবৃতিতে তিনি বলেন, গত ৪৬ বছর শাসক বুর্জোয়া শ্রেণি মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা ও গণআকাঙ্খা পরিপন্থী ধারায় দেশ পরিচালনা করে এসেছে। তিনি মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা সেক্যুলার, গণতান্ত্রিক রাষ্ট্র এবং শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করার জন্য সকল বাম গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধের দাবিতে সর্বস্তরে গণজাগরণ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন