Azizul Bashar
অর্থনীতি

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৮!

শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৮!

শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৮!

আরিফ হোসেন: ১লা জানুয়ারি থেকে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারের (বিআইসিসি) পশ্চিমে ঢাকার শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) দ্বারা যৌথভাবে ২৩ তম বাণিজ্য মেলা উদ্বোধন করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শান্তিপূর্ণ পরিবেশে ৩১.৫৩ একর জমিতে মেলাটি পরিচালনা হচ্ছে। স্থানীয় ও বিদেশী পর্যটকদের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ প্রশাসন কর্তৃক পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ইপিবি ভাইস-চেয়ারম্যান বিজয় ভট্টাচার্যি জানান, পুরো মেলাটি সিসির ক্যামেরা কভারেজের আওতায় থাকবে যাতে দর্শকদের নিরাপত্তা নিশ্চিত করা যায়।

তিনি বলেন, মেলা উপলক্ষে মোট ৫২০ টি স্টল এবং প্যাভিলিয়নে ৬৪ টি প্রিমিয়াম প্যাভিলিয়ন, ২৭ টি বিদেশী প্যাভিলিয়ন এবং ৮ টি মনি বিদেশী প্যাভিলিয়ন নির্মাণ করা হয়েছে। মেলায় ২৪ টি খাদ্য স্টল রয়েছে।

ভট্টাচার্য বলেন, ভারত, ভুটান, পাকিস্তান, চীন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নেপাল, জাপান, অস্ট্রেলিয়া, জার্মানি, হংকং এবং আরব আমিরাত সহ ২১ টি দেশের ব্যবসায়ীরা মেলায় অংশ নিয়েছে।

বিদেশী অংশগ্রহণকারীদের স্থানীয় প্রযোজক ও রপ্তানিকারকদের কাছে তাদের রাষ্ট্রীয় অত্যাধুনিক প্রযুক্তি প্রদর্শন করার সুযোগও থাকবে।

বাংলাদেশে পল্লী দূরবর্তী এলাকার স্থানীয় পণ্য বিদেশে বাণিজ্য মেলা অংশগ্রহণের জন্য আর্থিক শক্তি নেই তাদের এই পণ্যগুলো বিদেশী ক্রেতাদের কাছে প্রদর্শনের করার সুযোগ থাকবে।

উল্লেখ্য, ১ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মেলায় কোনো সাপ্তাহিক ছুটি নেই। সকাল ১০ থেকে রাত ১০ পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। প্রবেশ ফি প্রতিজন ৩০ টাকা। ছোটদের জন্য ২০ টাকা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন