Azizul Bashar
ক্রিকেট

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এগিয়ে যাচ্ছেন মুমিনুল হক

ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এগিয়ে যাচ্ছেন মুমিনুল হক

ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এগিয়ে যাচ্ছেন মুমিনুল হক

ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের খেলায় ডাবল সেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল হক। ২৬৭ বলে ১৯ চার আর ২ ছক্কায় ২০৭ রানে অপরাজিত আছেন এই ক্রিকেটার। জাতীয় ক্রিকেট লিগে এটা মুমিনুলের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ২০১৫ সালের নভেম্বরে প্রথম দ্বি-শতকের দেখা পেয়েছিলেন মুমিনুল। সেদিন ক্যারিয়ার সেরা ইনিংস খেলে করেছিলেন ২৩৯ রান। মুমিনুলের সামনে আজ (১০ জানুয়ারি) নিজের ব্যক্তিগত স্কোর পার করে যাবার সুযোগ। এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ইসলামী ব্যাংক ইস্ট জোনের সংগ্রহ ৫ উইকেটে ৪৪৮ রান। মুমিনুলের দ্বি-শতকের পাশাপাশি শতক তুলে নিয়েছেন জাকির হাসান। ১৬২ বলে ১১৫ রানে অপরাজিত আছেন জাকির।

এর আগে গতকাল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) চার নম্বর মাঠে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের অধিনায়ক মুমিনুল হক। লিটন কুমার দাস ও ইমতিয়াজ হোসেন মিলে উদ্ভোধনী জুটিতে তোলেন ৪৭ রান। ৪১ বলে ২০ রান করে সাকলাইন সজীবের বলে আউট হোন লিটন। এরপর উইকেটে আসেন অধিনায়ক মুমিনুল হক।

ওপেনার ইমতিয়াজের সাথে ৩৩ ও ইয়াসির আলির সাথে ৭৫ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান বাংলাদেশের টেস্ট ক্রিকেটের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান। ইমতিয়াজ ও ইয়াসির দুইজনই ৩৩ রান করে আউট হোন। তবে একপ্রান্ত আগলে নিজের মতো খেলে গেছেন মুমিনুল হক।

এই ম্যাচ দিয়ে জাতীয় ক্রিকেট লিগে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। তবে ফেরাটা সুখকর হলো না। বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেন নি তিনি। ২৫ বলে ২ চারের সাহায্যে ১৩ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ২০১২ সালে বিসিএল ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে সর্বশেষ বিসিএল খেলেছিলেন আশরাফুল। ফাইনালে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়ে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন।

তবে ওয়ানডে মেজাজে খেলে রান করে গেছেন মুমিনুল। প্রথম দিনের খেলা শেষে ২০৭ বলে ১৮ চার আর ২ ছক্কায় ১৬৯ রানে অপরাজিত ছিলেন এই বামহাতি ব্যাটসম্যান। গতকাল ক্রিজে সময় কাটিয়েছেন ২৮০ মিনিট।

উল্লেখ্য, বাংলাদেশের আসন্ন ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক দলে থাকলেও মূল স্কোয়াডে সুযোগ পাননি মুমিনুল হক।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন