21 Feb 2018
প্রধান খবর

মঙ্গলবার | ২০ ফেব্রুয়ারি, ২০১৮ | ৮ ফাল্গুন, ১৪২৪ | ২ জমাদিউস-সানি, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী  

তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী  

তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী  

দেশের অর্থনৈতিক উন্নয়নে তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার।  জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বিভিন্ন মেয়াদে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যেই দেশের মানুষ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়ন হয়। তাই আমরা উন্নয়ন মেলা করছি।

তিনি আরো বলেন, একসময় মুক্তিযুদ্ধের কথা বলা যেত না, গান শোনা যেত না। ৭ই মার্চের ভাষণ বাজানো যেত না। কিন্তু ৭ মার্চের ভাষণ আজ বিশ্বব্যাপী স্বীকৃতি পেয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, প্রতিটি ঘর আলোকিত হবে এবং চিকিৎসা সেবা মানুষের ঘরে ঘরে পৌঁছে যাবে। ২০২১ সালে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ।

এসময় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন জেলার সাধারণ মানুষের সঙ্গে উন্নয়ন ও সমস্যা নিয়ে কথা বলেন।

মেলায় ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে উপস্থাপন করা হবে। উন্নয়ন মেলায় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পৃথক পৃথক স্টল রয়েছে। এ মেলায় ৯০টির বেশি স্টল তৈরি করা হয়েছে। সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরছে। সরকারি সংস্থাগুলোর সেবাসমূহ মেলা থেকে সরাসরি দেয়া হচ্ছে।

মেলায় আলোচনাসভা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হচ্ছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন