সেরা খবর

শনিবার | ২৩ জুন, ২০১৮ | ৯ আষাঢ়, ১৪২৫ | ৮ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » আইসিসির বর্ষসেরা ক্রিকেটার কোহলি

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার কোহলি

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার কোহলি
২০১৭ সালের আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারের পাশাপাশি আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন কোহলি। আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।
২০১৬ সালের ২১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্স বর্ষসেরা পুরস্কারের জন্য বিবেচিত হয়েছ। এ সময় টেস্টে ৭৭.৮০ গড়ে কোহলি করেন ২ হাজার ২০৩ রান। ওই সময় ছয়টি ডাবল সেঞ্চুরি করেন ভারতীয় অধিনায় কোহলি।
টেস্ট একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। তিন দলেরই তিনজন করে জায়গা পেয়েছেন একাদশে। দুইজন জায়গা পেয়েছেন ইংল্যান্ড থেকে।
টেস্টের সমান তিনজন করে ভারতীয় খেলোয়াড় ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন। এ ছাড়া পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার দুইজন এবং অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন।
কোহলির মতো আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।
ওয়ানডের বর্ষসেরা একাদশ: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বাবার আজম, এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বেন স্টোকস, ট্রেন্ট বোল্ট, হাসান আলি, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ।
টেস্টের বর্ষসেরা একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, চেতশ্বর পুজারা, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক, কাগিসো রাবাদা, জেমস অ্যান্ডারসন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন