ক্রিকেট

রবিবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ আশ্বিন, ১৪২৫ | ১২ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » তিন ফরম্যাটেই বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব

তিন ফরম্যাটেই বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব

তিন ফরম্যাটেই বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব

সাকিব আল হাসানের কাছ থেকে তিন ফরম্যাটের শীর্ষস্থান ছিনিয়ে নেওয়া কঠিন ব্যাপার ক্রিকেট বিশ্বের অল-রাউন্ডারদের জন্য। দিনকয়েকের জন্য কেউ একজন কোনো এক ফরম্যাটের শীর্ষে উঠে যান, কদিন পরেই সেই স্থান দখল করে নেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’। এবারও ত্রিদেশীয় সিরিজ শেষে যথারীতি তিন ফরম্যাটেই বিশ্বসেরা অল-রাউন্ডারের স্থানটি দখল করে নিলেন তিনি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়ে আপাতত মাঠের বাইরে আছেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে ৩১ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজেও খেলতে পারবেন না তিনি। এর মাঝেই এই দারুণ সুখবরটি এসে গেল। পাকিস্তানের মোহাম্মদ হাফিজকে টপকে যাওয়ার পেছনে তার ত্রিদেশীয় সিরিজের উজ্জ্বল পারফর্মেন্স।

ফাইনালে চোট পাওয়ায় ৫ ওভারের বেশি বোলিং করতে পারেননি। মাঠ থেকে সরাসরি হাসপাতালে যাওয়ায় করতে পারেননি ব্যাটিংও । তারপরও টুর্নামেন্টে তার রান ১৬৩, উইকেট নিয়েছেন ৯টি। এই পারফরম্যান্সে ৩৬০ রেটিং পয়েন্ট নিয়ে এখন শীর্ষে সাকিব। দুই নম্বরে নেমে যাওয়া হাফিজের পয়েন্ট ৩৩৯।

এছাড়া ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে সাকিবের। তিন ধাপ এগিয়ে তিনি এখন ৩০ নম্বরে। ১৬ নম্বরে থাকা তামিম ইকবালই বাংলাদের সেরা ব্যাটসম্যান। বোলারদের র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠেছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ৮ ধাপ এগিয়ে ৫৮ নম্বরে রুবেল হোসেন। সাকিব আগের মতোই আছেন ২০ নম্বরে। দুই ধাপ এগিয়ে ২৪ নম্বরে মাশরাফি।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন