Azizul Bashar
বিজ্ঞান ও প্রযুক্তি

সোমবার | ২৩ এপ্রিল, ২০১৮ | ১০ বৈশাখ, ১৪২৫ | ৫ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » সাংবাদিকতায় পড়ুয়াদের স্কলারশিপ দেবে ফেসবুক

সাংবাদিকতায় পড়ুয়াদের স্কলারশিপ দেবে ফেসবুক

সাংবাদিকতায় পড়ুয়াদের স্কলারশিপ দেবে ফেসবুক

সাংবাদিকতার ছাত্রছাত্রীদের জন্য সুখবর। তাঁদের জন্য বিশেষ স্কলারশিপ চালু করছে মার্ক জুকারবার্গের সংস্থা ফেসবুক।

বিশ্বের বহুল জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট হচ্ছে ফেসবুক। সাংবাদিকতা বা ডিজিটাল মিডিয়া নিয়ে যারা পড়াশোনা করছেন তাঁদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করছে ফেসবুক। সম্প্রতি একটি ব্লগ পোস্ট করে এই ঘোষণা করেছে মার্কিন সংস্থাটি।

জুনিয়র, সিনিয়র ও স্নাতক স্তরের পড়ুয়ারা এইসুবিধা লাভ করতে পারবেন। আপাতত আমেরিকার সাংবাদিকতার পড়ুয়াদের এই স্কলারশিপ দেওয়া হবে। পরে বিশ্বের বাকি দেশগুলিতে এই স্কলারশিপ দেওয়া হবে।

আগামী পাঁচ বছরের জন্য মিলবে এই সুবিধা। ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে এই স্কলারশিপের মোট আর্থিক মূল্য এক মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মূদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ছয় কোটি টাকা। এই প্রকল্প চালু করতে প্রাথমিক অবস্থায় দি ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ হিসপ্যানিক জার্নালিস্টস, এশিয়ান অ্যামেরিকান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, নেটিভ আমেরিকান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন ও ন্যাশনাল লেসবিয়ান অ্যান্ড গে জার্নালিস্টস অ্যাসোসিয়েশনকে ২ লাখ ৫০ হাজার ডলার করে দেবে ফেসবুক।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন