21 Feb 2018
শিক্ষা প্রতিষ্ঠান

শনিবার | ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ | ১২ ফাল্গুন, ১৪২৪ | ৬ জমাদিউস-সানি, ১৪৩৯

প্রচ্ছদ » শিক্ষা » শিক্ষা প্রতিষ্ঠান » ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

প্ল্যান্ট ডাইভার্সিটি- ফুড সিকিউরিটি এন্ড এনভায়ার্নমেন্টাল ম্যানেজম্যান্ট’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘৭ম আন্তর্জাতিক বোটানিক্যাল কনফারেন্স-২০১৭’।

আজ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে তা শুরু হয়। বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি এর আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর-এর মহাপরিচালক স্বপন কুমার রায়। এছাড়া আরও উপস্থিত ছিলেন আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. সাঈদ হাদীউজ্জামান এবং সম্পাদক অধ্যাপক আশফাক আহমেদ।

সম্মেলনে বিভিন্ন দেশ-বিদেশের নবীন-প্রবীণ উদ্ভিদ বিজ্ঞানীরা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক-শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় বক্তারা বলেন, এ সম্মেলনের মাধ্যমে অংমগ্রহণকারী দেশগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে সৌহার্দ বৃদ্ধি পাবে। এ ধরনের আয়োজনের জন্য তারা বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটিকে ধন্যবাদ জানান। পাশাপাশি সুন্দর আয়োজনের সুযোগ করে দেয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কৃতজ্ঞতা পোসণ করেন তারা। দুই দিনব্যপী এ সম্মেলনে আগামীকাল রোববার শেষ হবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন