মন্তব্য

শনিবার | ২৩ জুন, ২০১৮ | ৯ আষাঢ়, ১৪২৫ | ৮ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » মতামত » মন্তব্য » যে জিনিসগুলো কখনও ওয়াশিং মেশিনে কাচা উচিত নয়

যে জিনিসগুলো কখনও ওয়াশিং মেশিনে কাচা উচিত নয়

যে জিনিসগুলো কখনও ওয়াশিং মেশিনে কাচা উচিত নয়

আপনি কি সারা সপ্তাহ জমিয়ে রাখা জামা-কাপড় এক সঙ্গে কাচেন? সময়ের অভাবে সব কাপড় এক দিনে কেচে ফেলাই সুবিধাজনক হলেও ওয়াশিং মেশিনে কাচার ব্যাপারেও কিছু বিষয় মাথায় রাখতে হয়। জেনে নিন কোন জিনিস ওয়াশিং মেশিনে কাচা উচিত নয়।

কাচার সময় লন্ড্রি ডিটারজেন্ট বা ফ্যাব্রিক সফনার যাই ব্যবহার করুন না কেন অতিরিক্ত ফেনা উপচে উঠে মেশিনার কন্ট্রোল প্যানেল নষ্ট করে দিতে পারে।

লঁজারির ট্যাগে লেখা থাকে ওয়াশিং মেশিনে না কাচার কথা। লঁজারিতে হুক ও তার থাকে যা মেশিন বা অন্য জামা-কাপড় নষ্ট করে দিতে পারে।

রানিং শু কখনও ওয়াশিং মেশিনে কাচবেন না। এতে জুতো নষ্ট হয়ে যেতে পারে। আবার মেশিনে জুতো কাচলে প্রচন্ড আওয়াজও হয়।

প্যান্টের পকেটে ধাতব কয়েন থাকলে তা পকেট থেকে বেরিয়ে ওয়াশার ড্রেন পাইপের মধ্যে আটকে যেতে পারে। আবার মেশিনের কাচের দরজায় ঘষা লেগে কাচের দরজা নষ্ট করে দিতে পারে।

কয়েনের মতোই ক্ষতিকারক হতে পারে চাবি। বিশেয করে আধুনিক গাড়ির চাবিতে ব্যাটারি ও ইলেকট্রিক পার্টস থাকে।

কিছু কিছু জিনিস এতই ছোট যে সেগুলো ওয়াশিং মেশিনের ভেন্টে আটকে যেতে পারে। যেমন বাচ্চাদেক মোজা বা মিটেন। এগুলো না কাচাই ভাল।

প্রচুর জামা-কাপড় কখনও এক সঙ্গে কাচবেন না। এতে বেশি নোংরা কাপড় যেমন ভাল ভাবে পরিষ্কার হবে না, তেমনই অনেক বেশি লোডে মেশিনের সাসপেনশন সিস্টেম খারাপ হয়ে যেতে পারে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন