21 Feb 2018
বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজ

শনিবার | ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ | ১২ ফাল্গুন, ১৪২৪ | ৬ জমাদিউস-সানি, ১৪৩৯

প্রচ্ছদ » বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজ » রাজ্জাক তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা

রাজ্জাক তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা

রাজ্জাক তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা

রাজ্জাক ও তাইজুলের বিধ্বংসী বোলিংয়ে প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে চাপে লঙ্কানরা। ঢাকা টেস্টের টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। এর পরই শুরু হয় বাঁ হাতি স্পিনার রাজ্জাকের বলের ঘূর্ণী। প্রথম সেশনেই তিনটি উইকেট তুলে নেন তিনি। অপর উইকেটটি নেন তাইজুল ইসলাম। মধ্যাহ্ন বিরতীর পরই আবারো রাজ্জাকের বোলিং জাদুতে পতন হলো আরেকটি লঙ্কান উইকেটের। এবার রাজ্জাকের শিকার কুশাল মেন্ডিজ (৬৮)। তাইজুলও ধারাবাহিকতা ধরে রাখেন। তুলে নেন আরেকটি মূল্যবান উইকেট। এবার তিনি ফেরালেন ডিকওয়ালাকে।

ষষ্ঠ ওভারে প্রথম বলে দিমুথ করুনারত্নেকে (৩) ফেরান রাজ্জাক। ১৭তম ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকেও (১৬) আউট করেন তাইজুল ইসলাম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১১৫ রান। ম্যাচে আবারও দলে ফিরলেন সাব্বির রহমান। মোসাদ্দেক হোসেনের জায়গায় খেলছেন তিনি।শ্রীলঙ্কা দলে টেস্ট অভিষেক ঘটেছে আকিলা ধনঞ্জয়ার।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ড্র করেছে দুই দল। ড্র হওয়া চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৩০৮ রানের জুটি গড়ে বাংলাদেশকে চাপে ফেলেছিলেন কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভা। ঢাকা টেস্টে দ্রুত দু’জনের পার্টনারশিপ ভেঙে মূল্যবান ব্রেকথ্রু এনে দেন তাইজুল ইসলাম। সাব্বির রহমানের ক্যাচে পরিণত হন ডি সিলভা (১৯)। দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারানোর পর মেন্ডিসের সঙ্গে তার জুটিতে আসে ৪৭।

শ্রীলঙ্কার সাথে এই দ্বিতীয় টেস্ট ম্যাচটি বাংলাদেশের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচ জিতলে বা ড্র করলেও ওয়েস্ট ইন্ডিজকে টপকে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট র‍্যাংকিংয়ে আট নম্বরে নাম লেখাবে টাইগাররা।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন