শোক সংবাদ

রবিবার | ২৪ জুন, ২০১৮ | ১০ আষাঢ়, ১৪২৫ | ৮ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » শোক সংবাদ » আলী আকবর রুপু আর নেই   

আলী আকবর রুপু আর নেই   

আলী আকবর রুপু আর নেই   

দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

জানা যায়, গুলশান আজাদ মসজিদে বাদ আছর প্রথম জানাজা হবে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তার কর্মস্থল টিভি চ্যানেল বাংলাভিশনের কার্যালয়ে। সেখান থেকে নিয়ে যাওয়া হবে রুপুর আবাসস্থল বড় মগবাজারের ডাক্তারের গলিতে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও কিডনীজনিত রোগে ভূগছিলেন। আলী আকবর রুপুর শুরুটা গিটারিস্ট ও কিবোর্ড বাদক হিসেবে। ১৯৮০ সালে ‘একটি দুর্ঘটনা’ অ্যালবাম দিয়ে অডিও গানে তার অভিষেক ঘটে।

প্রথম অ্যালবামেই তিনি বাজিমাত করেন। গানগুলো বেশ প্রশংসিত হয়। ১৯৮৪ সালে মালেক আফসারী পরিচালিত ‘রাস্তার ছেলে’ ছবিতে গান করেছেন স্বনামধন্য এ সুরকার। তবে সর্বমোট পাঁচ-থেকে ছয়টি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।

আলী আকবর রুপুর নামটি জনপ্রিয় করার পেছনে রয়েছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র অবদান। এই অনুষ্ঠানটির বেশির ভাগ গানের সুর ও সংগীত করেছেন তিনি।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন