অর্থনীতি

শনিবার | ২৩ জুন, ২০১৮ | ৯ আষাঢ়, ১৪২৫ | ৮ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » ওএমএসে সিদ্ধ চাল বিক্রি শুরু রোববার

ওএমএসে সিদ্ধ চাল বিক্রি শুরু রোববার

ওএমএসে সিদ্ধ চাল বিক্রি শুরু রোববার

সারাদেশে খোলা বাজারে (ওএমএস) আগামী রোববার থেকে সিদ্ধ চাল বিক্রি শুরু হচ্ছে। দাম আগের মতোই থাকছে, প্রতি কেজি ৩০ টাকা। এদিকে পূর্বঘোষণা অনুযায়ী গতকাল বৃহস্পতিবার থেকে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু করেছে সরকার। অতি দরিদ্র ৫০ লাখ পরিবারের মাঝে ১০ টাকা দরে প্রতি মাসে ৩০ কেজি চাল দেওয়া হবে।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম জানান, দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি ইতিমধ্যেই শুরু হয়েছে। আগামী রোববার থেকে সারাদেশে ওএমএসে চাল বিক্রি শুরু হবে। এবার ওএমএসে সিদ্ধ চাল দেওয়া হবে। মানের দিক থেকে এ চাল অনেক ভালো।

খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর- এ পাঁচ মাস ১০ টাকা দরে চাল বিতরণ করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৪ মার্চ থেকে সারাদেশে ওএমএসে স্বল্প দামে চাল বিক্রয় শুরু করবে খাদ্য অধিদপ্তর। প্রতি ডিলার এক টন করে চাল বরাদ্দ পাবে। একজন ব্যক্তি সর্বাধিক পাঁচ কেজি চাল ক্রয় করতে পারবেন। প্রতি কেজি চালের মূল্য ধার্য করা হয়েছে ৩০ টাকা। বর্তমানে সরকারের গোডাউনে প্রায় ১১ লাখ ১৩ হাজার টন চাল এবং ৩ লাখ ৬৮ হাজার টন গম মজুদ আছে।

প্রসঙ্গত, বাজারে চালের দামের ঊর্ধ্বগতির মধ্যে গত বছরের ১৭ সেপ্টেম্বর থেকে ওএমএসে আতপ চাল বিক্রি শুরু করে সরকার। দাম ১৫ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হয়। পরে ২০ সেপ্টেম্বর থেকে এ কার্যক্রম উপজেলা পর্যায়ে সম্প্রসারণ করা হয়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন