ক্রিকেট

রবিবার | ২৪ জুন, ২০১৮ | ১০ আষাঢ়, ১৪২৫ | ৮ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » আবারও মাঠে নামছে টাইগাররা

আবারও মাঠে নামছে টাইগাররা

আবারও মাঠে নামছে টাইগাররা

প্রেমাদাসা স্টেডিয়ামে টি২০ তে ম্যাচ প্রতি রানের গড় ১৬০। সর্বশেষ আট ইনিংসের পাঁচটিতে ১৭০ এর বেশি রান হয়েছে। তাই এখানে ১৮০ রান করেও জেতা কঠিন। বাংলাদেশের বোলারদের কণ্ঠে সেই প্রতিধ্বনি। তাই বড় একটা লক্ষ্য চান টাইগার বোলাররা।

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ডট বলের ফাঁদে আটকা পড়ে বাজে ভাবে হারে বাংলাদেশ। আজ শনিবার সন্ধ্যায় আবারও মাঠে নামছে টাইগাররা। এবার প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। টুর্নামেন্টে টিকে থাকার এই ম্যাচে আজ বাংলাদেশের জয়ের বিকল্প নেই। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।
ব্যাটসম্যানরা যদি স্কোরবোর্ডে বড় রান জমা করতে পারেন; তবে বাকি কাজটা বোলাররা করে দেখাবেন বলে আত্মবিশ্বাসী তাসকিন। আর শ্রীলংকা যদি প্রথমে ব্যাট করে, তবে রান আটকানোর দায়িত্বটা নিতে চান বোলাররা।

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে পরে ব্যাট করে জিতেছে শ্রীলংকা। আবার ভারতও টসে জিতে বাংলাদেশের বিপক্ষে পরে ব্যাট করে ম্যাচ নিজেদের করে নিয়েছে। তাই টস এখানে গুরুত্বপূর্ণ বলে মনে করেন অনেকে।

গত ম্যাচে টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ তেমনটাই বলেছিলেন, টসে জিতলে তিনিও প্রথমে ফিল্ডিংয়ে নামতেন। তাই আজকের ম্যাচে টসটাও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।যদিও বাংলাদেশ এবং ভারত অধিনায়ক গত দুই ম্যাচে টস হেরে বলেন, ‘টস ম্যাচে কোন প্রভাব ফেলবে না।’

প্রথম ম্যাচে ভারত একাধিক ক্যাচ ফেলে দেয়; কিন্তু সুযোগ নিতে পারেনি টাইগাররা। এ বিষয়ে মাহমুদুল্লাহ বলেন, ‘আমরা বেশ কয়েকটি সুযোগ পেয়েছি কিন্তু কাজে লাগাতে পারিনি। আজকে যদি ভালো রান করতে না পারি, তবে ব্যাটসম্যানদের দায় নিতে হবে।’

পেসার তাসকিন আহমেদ বলেন, আগের ম্যাচে আমাদের ব্যাটসম্যানরা যদি ২৫/৩০ রান বেশি করতে পারতো, তবে ম্যাচের চিত্রটা অন্য রকম হতে পারতো। দলের ব্যাটিং-বোলিংয়ে সমন্বয় হচ্ছে না বলেও মনে করেন এই পেসার। জিততে হলে এই সমন্বয়টা দরকার বলে মন্তব্য তাসকিনের।

তাসকিন আরও বলেন, ‘দল ভালো লক্ষ্য দাঁড় করাতে পারলে আমরা বোলিংয়ে ভালো করব। এই বিশ্বাসটা আমার আছে। দেশে বোলিং নিয়ে আমরা বিশেষ কাজ করেছি।’

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন