জাতীয়

রবিবার | ২৪ জুন, ২০১৮ | ১০ আষাঢ়, ১৪২৫ | ৮ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » যুক্তরাজ্যে সরাসরি কার্গো পরিবহন শুরু বুধবার

যুক্তরাজ্যে সরাসরি কার্গো পরিবহন শুরু বুধবার

যুক্তরাজ্যে সরাসরি কার্গো পরিবহন শুরু বুধবার

এয়ার কার্গো সিকিউরিটি-তিন সনদ পাওয়ায় যুক্তরাজ্যে বিমান বাংলাদেশের সরাসরি কার্গো পরিবহন শুরু হচ্ছে বুধবার। আজ মঙ্গলবার রাজধানীর বলাকায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ।

তিনি বলেন, বুধবার সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে লন্ডনে বিমানের সরাসরি কার্গো পরিবহন শুরু হবে। দুই বছর আগে বাংলাদেশ থেকে আকাশপথে কার্গো পরিবহনে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্য। তবে তাদের শর্ত পূরণের পর গত ১৮ ফেব্রুয়ারি তা প্রত্যাহার করা হয়। নিষেধাজ্ঞা প্রত্যাহার হলেও এসিসি-তিন সনদ নবায়ন না হওয়ায় সরাসরি কার্গো পরিবহন করতে পারছিল না বিমান।

গত সোমবার যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট থেকে সনদ পাওয়ায়, বুধবার থেকে কার্গো পরিবহন শুরু করবে প্রতিষ্ঠানটি। শাকিল মেরাজ জানান, কার্গো পরিবহনে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার কারণে বিমানের মুনাফায় প্রভাব পড়েছে। তিনি জানান, গত অর্থবছর সংস্থার মুনাফা হয়েছে মাত্র ২৪৪ কোটি টাকা। যা আগের বছর ছিল ৩১৫ কোটি টাকা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন