Azizul Bashar
বিনোদন জগত

রবিবার | ২২ এপ্রিল, ২০১৮ | ৯ বৈশাখ, ১৪২৫ | ৫ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » বিনোদন জগত » ২৩শে মার্চ মহিলা সমিতি মঞ্চে “নাট্যদল” এর “ইতিবৃত্ত”

২৩শে মার্চ মহিলা সমিতি মঞ্চে “নাট্যদল” এর “ইতিবৃত্ত”

২৩শে মার্চ মহিলা সমিতি মঞ্চে “নাট্যদল” এর “ইতিবৃত্ত”

মাসুম বিল্লাহ: কালজয়ী ঔপন্যাসিক ও বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা জহির রায়হানের “আরেক ফাল্গুন” উপন্যাস  অবলম্বনে “নাট্যদল” টি.এস.সি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ প্রযোজনা মঞ্চ নাটক “ইতিবৃত্ত” র ৫মপ্রদর্শনী আসছে ২৩ শে মার্চ শুক্রবার সন্ধ্যে ৬:৩০ মিনিটে বেইলি রোডের মহিলা সমিতির ড.নীলিমা ইব্রাহীম মিলনায়তন মঞ্চে । দলের পক্ষ থেকে এ বিষয়টি নিশ্চিত করেন “নাট্যদল” এর দলীয় প্রধান সাগর সরদার ।

নাটকটির পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন হামিদুর রহমান পাপ্পু।প্রযোজনা অধিকর্তা ও সার্বিকতত্ত্বাবধানে রয়েছেন”নাট্যদল” এর দলীয় প্রধান  সাগর সরদার । ৫২’র মহান ভাষা আন্দোলন, ভাষা আন্দোলন পরবর্তী ৫৫’র আন্দোলন ও সেই সময়ের পারিপার্শিক অবস্থার চিত্র এই নাটকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে l নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-কর্নেল হাসান, মানিক শুভ্র ,মাসুম বিল্লাহ , সুমানিক , মৃত্যুঞ্জয় পাল, কামরুল ইসলাম , উপমা মজুমদার , আনোয়ার হোসেন , আল আমিন , খালিদ আল হাসিব, নূপুর নাহার, শাকিল আহাম্মেদ, লিলি আক্তার, সজিব হোসাইন, নোমান, আরিয়ান, জিহাদ এবং সাগর সরদার । নাটকটির আলোক পরিকল্পনা করেছেন সঞ্জিব কুমার দে ।সংগীত পরিকল্পনায় মোঃ আলমগীর সংগীত সঞ্চালক শাকিল আহাম্মেদ ও শফিকুল ইসলাম ।নেপথ্যে বর্ণনা তাসমী চৌধুরী, শিশু কন্ঠ (গান , আমার ভাইয়ের) জেনিতা রহমান হিয়া।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন