Azizul Bashar
শীর্ষ খবর

রবিবার | ২২ এপ্রিল, ২০১৮ | ৯ বৈশাখ, ১৪২৫ | ৫ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » আগামী জাতীয় সংসদ নির্বাচন একদিনে হবে: ইসি সচিব

আগামী জাতীয় সংসদ নির্বাচন একদিনে হবে: ইসি সচিব

আগামী জাতীয় সংসদ নির্বাচন একদিনে হবে: ইসি সচিব

আগামী জাতীয় সংসদ নির্বাচন একদিনে হবে। নির্বাচন পরিচালনা আইন (আরপিও) অনুয়ায়ি নির্বাচন একদিনেই অনুষ্ঠিত হবে।

আজ (রোববার) বিকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দশ আঞ্চলিক ও ৬৪ জেলা নির্বাচন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন কমিশন। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন।

প্রসঙ্গত, শনিবার টাঙ্গাইলে এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সারাদেশে কয়েক ধাপে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার পরিকল্পনাও করা হয়েছে।

এ নিয়ে ইসির কোনো পরিকল্পনা আছে কি না জানতে চাইলে ইসি সচিব বলেন, মাননীয় অর্থমন্ত্রী বলেছেন আমি শুনেছি এ ধরনের পরিকল্পনা কমিশনের আপাতত নেই। একদিনেই ভোট হবে। আমাদের কাছে সরকার থেকে কোন ম্যাসেস আসেনি। এ পর্যন্ত আমাদের একদিনের পরিকল্পনাই আছে। আরপিওতে আছে জাতীয় সংসদ নির্বাচন একদিনেই করতে হবে। ধাপে ধাপে ভোট করতে হলে আরপিও সংশোধন করতে হবে।

ইভিএমের ব্যপারে সচিব বলেন, ইভিএম এর বিষয়ে আলোচনা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহার করা হবে কি না সে বিষয়ে আলোচনা হয়নি। সামনের স্থানীয় সরকার নির্বাচন ও সিটি করপোরেশনের নির্বাচনে ইভিএম ব্যবহারে কমিশনের আগ্রহ আছে। আমরা ইভিএম সম্পর্কে ভোটারদের অভিহিত করছি।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, প্রতিবেদন দেওয়ার সুনির্দিষ্ট কোন তারিখ দেইনি। ভোট কেন্দ্রের ব্যাপারে বলেছি। সুবিধাজনক জায়গায় ভোটকেন্দ্র করার ব্যাপারে মতামত জানতে চেয়েছি। নতুন ভোট কেন্দ্র করতে নতুন নীতিমালা করার পরামর্শ দিয়েছে তারা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন