Azizul Bashar
প্রধান খবর

রবিবার | ২২ এপ্রিল, ২০১৮ | ৯ বৈশাখ, ১৪২৫ | ৫ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে: পররাষ্ট্র সচিব

রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে: পররাষ্ট্র সচিব

রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে: পররাষ্ট্র সচিব

রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। এছাড়া যত দ্রুত সম্ভব তিস্তা চুক্তি করার ব্যাপারে নয়াদিল্লীর কাছ থেকে আবারও প্রতিশ্রুতি মিলেছে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

বাংলাদেশে সফররত ভারতের পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সোমবার সকাল ১০টায় রাষ্ট্রীয় অতিথিভবন পদ্মায় বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্র সচিব পর্যায়ে দ্বিপাক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় তিনি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র সচিব বলেন, রোহিঙ্গা পুনর্বাসনে মিয়ানমারের সঙ্গে কাজ করছে ভারত। তাদের জন্য দ্বিতীয় দফা মানবিক সহায়তা শীঘ্রই কক্সবাজারে পৌঁছাবে বলেও জানান বিজয় কেশব গোখলে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে বিভিন্ন বিষয়ে ৬টি সমঝোতা স্মারক সই হয়েছে।রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুই দেশের পররাষ্ট্র সচিব ও বিভিন্ন দপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা এসব সমঝোতা স্মারকে সই করেন।এর আগে সোমবার সকাল ১০টায় একই স্থানে বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক শুরু হয়। বৈঠক চলে দুপুর ১২টা পর্যন্ত।

সফরকালে বিজয় কেশব গোখলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন