Azizul Bashar
আইপিএল-ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

রবিবার | ২২ এপ্রিল, ২০১৮ | ৯ বৈশাখ, ১৪২৫ | ৫ শাবান, ১৪৩৯

প্রচ্ছদ » আইপিএল-ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ » মোহালিতে ‘ব্যাটিং দানব’ গেইলের ঝড়

মোহালিতে ‘ব্যাটিং দানব’ গেইলের ঝড়

মোহালিতে ‘ব্যাটিং দানব’ গেইলের ঝড়

‘ব্যাটিং দানব’ খ্যাত ক্রিস গেইল।আইপিএলের এবারের আসরে তাকে ছেড়ে দিয়েছিলো রয়্যাল চেলেঞ্জার্স বেঙালুরু। নিলামের প্রথম দিন থেকে ছিলেন উপেক্ষিত। দুইবার প্রত্যাখ্যাত হয়ে শেষ পর্যন্ত বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব তাকে কিনে নেয়। তারপড়েও ব্যাটিং দানবকে প্রথম দুই ম্যাচ মাঠে নামানো হয়নি। কারণ এই ক্যারিবিয়ানের সময়টা যে ভালো যাচ্ছিল না মোটেও।

রবিবার অবশেষে আইপিএলের একাদশ আসরে মাঠে নামার সুযোগ মিলল গেইলের। আর মাঠে নেমেই উপেক্ষাগুলোর জবাব দিয়ে গেলেন ক্যারিবীয় দানব। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ঝড় তুললেন তিনি। নিজেদের হোম ভেন্যু মোহালিতে টস হেরে আগে ব্যাট করতে নামে পাঞ্জাব। লুকেশ রাহুলের সঙ্গে ওপেন করতে আসেন গেইল। ছক্কা-চারের পসরা সাজিয়ে ৩৩ বলে ৬৩ রানের ইনিংস খেলেছেন তিনি।

প্রথম ওভারে স্ট্রাইক পাননি গেইল। দ্বিতীয় ওভারে হরভজন সিংয়ের প্রথম বলেই চার হাঁকিয়ে ইনিংসের শুরু করেন। সেই ওভারে আর এক রান নিয়েই সন্তুষ্ট থেকেছেন। তৃতীয় ওভারেও নিয়েছেন এক রান। কিন্তু চতুর্থ ওভারে হরভজন সিংকে মেরেছেন একটি চার ও একটি ছক্কা। পঞ্চম ওভারে দুটি চার হাঁকিয়েছেন। ষষ্ঠ ওভারে দীপক চাহারকে হাঁকিয়েছেন দুটি ছক্কা ও দুটি চার।

১২তম ওভারের তৃতীয় বলে আউট হওয়ার আগে সবমিলে ৪টি ছক্কা ও ৭টি চার হাঁকান গেইল। শেন ওয়াটসনের বলে ইমরান তাহিরের হাতে আউট হয়েছেন তিনি। তবে গেইল তার আগে ঠিকই প্রমাণ করেছেন এখনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তিনি অন্যতম সেরা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন