Azizul Bashar
সেরা খবর

শুক্রবার | ২৫ মে, ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ, ১৪২৫ | ৯ রমযান, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » ২৮ শে এপ্রিল পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ঋন চুক্তি সই

২৮ শে এপ্রিল পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ঋন চুক্তি সই

২৮ শে এপ্রিল পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ঋন চুক্তি সই

আগামী ২৮ শে এপ্রিল বহুল প্রতিক্ষিত  পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঋন চুক্তি সই হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক। চীনের বেইজিংয়ে এই চুক্তি স্বাক্ষর হবে। চীনের এক্সিম ব্যাংক এই প্রকল্পে অর্থায়ন করছে।

মন্ত্রী আজ আগারগাঁওয়ে অবস্থিত বিআইজিএম (বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স এন্ড ম্যানেজমেন্ট) ভবনে আয়োজিত পলিসি এনালাইসিস বিষয়ক সেমিনার ও কোর্স সমাপনকারিদের মাঝে সনদ বিতরন অনুষ্ঠানে এ কথা বলেন। মন্ত্রী বলেন, অনেক প্রতিক্ষার পর এই ঋন চুক্তি হতে যাচ্ছে। আমাদের সকল কার্যক্রম শেষ হয়েছে। চুক্তি হলেই কাজ শুরু হবে।

রেল মন্ত্রী এ সময় রেলওয়তে চলমান আরও কয়েকটি প্রকল্পের কথা উল্লেখ করে বলেন সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। কক্সবাজারে নতুন রেল লাইন নির্মান করা হচ্ছে। বরিশালের পায়রা বন্দর পর্যন্ত রেললাইন নির্মিত হবে। বিদ্যমান রেললাইনকে পর্যায়ক্রমে ডাবল লাইন করা হবে। আরও অনেক কোচ এবং ইঞ্জিন আনার ব্যাবস্থা করা হচ্ছে।

এ সেমিনারে সভাপতিত্ব করেন এ,বি মির্জা আজিজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মোঃ রাজি হাসান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোয়াজ্জেম হোসেন। সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থার ৩১ জন প্রতিনিধি তাদের কোর্স সমাপ্ত করেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন