আইপিএল-ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

মঙ্গলবার | ১৯ জুন, ২০১৮ | ৫ আষাঢ়, ১৪২৫ | ৪ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » আইপিএল-ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ » সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে হায়দরাবাদের দারুণ জয়

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে হায়দরাবাদের দারুণ জয়

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে হায়দরাবাদের দারুণ জয়

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৩৯তম ম্যাচে সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে এদিন খুব একটা সুবিধা করতে পারেনি হায়দরাবাদ। দলীয় ১৫ রানে ওপেনার অ্যালেক্স হেলসকে হারিয়ে উইকেট পতনের শুরু। ৩৮ রানের মাথায় ১৩ রান করে সাজঘরে ফেরেন ফর্মে থাকা শিখর ধাওয়ানও। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি মানিশ পাণ্ডে। মানিশের বিদায়ের পর ক্রিজে নেমে দলের বিপর্যয় রোধ করেন সাকিব আল হাসান। পাঁচটি চার ও দুটি ছক্কার সহায়তায় উইলিয়ামসন ৩০ বলে ৫৬ এবং পাঁচটি চারের সহায়তায় সাকিব ৩২ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে হায়দরাবাদের ব্যাটিং লাইনআপ। শেষদিকে কেউই মাথা তুলে দাঁড়াতে না পারায় নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় মাত্র ১৪৬ রান।

বেঙ্গালোরের পক্ষে টিম সাউদি ও মোহাম্মদ সিরাজ তিনটি এবং উমেশ যাদব ও যুযবেন্দ্র চাহাল একটি করে করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২০ রান করা পার্থিব পেটেল ও ৩৯ রান করা অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে ভালো শুরুই করেছিল বেঙ্গালোর। তবে এই দুজনকে সাজঘরে ফিরিয়ে হায়দরাবাদকে ম্যাচে ফেরান সাকিব। তবে ৪ ওভারে ৩৬ রান দেওয়া সাকিবের বোলিং কোটা শেষ হওয়ার পর আবারও ম্যাচে প্রভাব বিস্তার করে খেলতে থাকে বেঙ্গালোর। শেষদিকে কলিন ডি গ্র্যান্ডহোম ও মানদীপ সিংয়ের ব্যাটে চড়ে জয়ের বন্দরে প্রায় পৌঁছে গিয়েছিল দলটি। কিন্তু শেষপর্যন্ত ৫ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। হায়দরাবাদ জয় পায় ৫ রানের ব্যবধানে।

হায়দরাবাদের পক্ষে সাকিব দুটি এবং সন্দ্বীপ শর্মা, সিদ্ধার্থ কাউল, ভুবনেশ্বর কুমার ও রশিদ খান একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

সানরাইজার্স হায়দরাবাদ ১৪৬/১০ (২০ ওভার); উইলিয়ামসন ৫৬, সাকিব ৩৫, ধাওয়ান ১৩; সিরাজ ২৫/৩, সাউদি ৩০/৩

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর ১৪১/৬ (২০ ওভার); কোহলি ৩৯, গ্র্যান্ডহোম ৩৩; সাকিব ৩৬/২, সন্দ্বীপ ২০/১

ফল- হায়দরাবাদ ৫ রানে জয়ী।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন