Azizul Bashar
প্রধান খবর

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও এতিম, শিশুদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও এতিম, শিশুদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও এতিম, শিশুদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম, প্রতিবন্ধী শিশু ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক দোয়া ও ইফতার মাহফিলে আমন্ত্রিতদের সঙ্গে অংশ নেন প্রধানমন্ত্রী।

ইফতারের আগে প্রধানমন্ত্রী গণভবনের সবুজ লনে টানানো অস্থায়ী প্যান্ডেলে ঘুরে ঘুরে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এতিম শিশুরা প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে তাকে জড়িয়ে ধরে।

এসময় অনেক শিশু প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তোলার বায়না ধরে। প্রধানমন্ত্রী মমতাময়ী মায়ের রূপে তাদের কাছে টেনে নেন এবং তাদের আবদার পূরণ করেন।

পরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং আলেম-ওলামাদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। ইফতারের আগে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত কামনা করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, দেশের বৃহত্তম ঈদগাহ ময়দান শোলাকিয়ার ইমাম মাওলানা ফরিদউদ্দীন মাসউদ, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইমামরা, যুদ্ধাহত মুক্তিযাদ্ধা, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত সরকারি বিভিন্ন এতিমখানার শিশু ও প্রতিবন্ধীরা ইফতার অংশ নেন।

প্রতিবছরই রোজায় প্রথম আনুষ্ঠানিক ইফতার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম, প্রতিবন্ধী শিশু ও আলেম-ওলামাদের সম্মানে আয়োজন করে থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি পর্যায়ক্রমে অন্যান্য শ্রেণি-পেশার মানুষের সম্মানে ইফতারের আয়োজন করে থাকে গণভবন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন