Azizul Bashar
শীর্ষ খবর

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » আত্মসমর্পণ করেছে সুন্দরবনের ৫৪ জলদস্যু

আত্মসমর্পণ করেছে সুন্দরবনের ৫৪ জলদস্যু

আত্মসমর্পণ করেছে সুন্দরবনের ৫৪ জলদস্যু

আত্মসমর্পণ করেছে সুন্দরবনের আরো ছয়টি জলদস্যু বাহিনীর ৫৪ জন সদস্য। আজ বুধবার সকালে খুলনায় র‌্যাব-৬ এর কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নিজেদের সব অস্ত্র গোলাবারুদ জমা দেন তারা। এদের মধ্যে সূর্য, ছোট শামসু ও মুন্না বাহিনী র‌্যাব-৮ এর মাধ্যমে এবং বাকি তিনটি বাহিনী র‌্যাব-৬ এর মাধ্যমে আত্মসমর্পণ করে। আত্মসমপর্ণকৃতদের স্বাভাবিক জীবনে ফিরতে সরকার সব রকম সহায়তা করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

অন্ধকারের জীবনে অনেক হয়েছে হাঁটা। এবার স্বাভাবিক জীবনে ফেরার পালা। আত্মসমর্পণের সুযোগটা অনেকদিন ধরেই খুঁজছিলেন সূর্য বাহিনীর সদস্যরা। অবশেষে ১০টি দেশি বিদেশি অস্ত্র বিপুল পরিমাণ গোলাবারুদসহ নিজেদের র‌্যাব-৮ এর কাছে আত্ম সমর্পণ করলেন তারা। শুধু সূর্য বাহিনী নয়, স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যয়ে এদিন সুন্দরবনের আরেক জলদস্যু বাহিনী ছোট শামসুর দলও নয়টি অস্ত্র ও বেশকিছু গুলিসহ র‌্যাব আট এর কাছে আত্মসমপর্ণ করে।

জলদস্যুরা জানান, আত্মসর্মপণ করে আমাদের খুবই ভালো লাগছে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের অনেক উপকার করেছেন। এবং সাধারণ জীবনযাপন করার সুযোগ দিয়েছেন।

সরকার যদি কিছুটা আর্থিক সহযোগিতা করে তাহলে আমাদের সংসারটা আরও ভালভাবে চলবে।

র‌্যাব জানায়, আত্মসমর্পণ করলে জলদস্যুদের প্রয়োজনীয় নানা সহায়তা করে থাকেন তারা। আমরা ইতিমধ্যে পাঁচ থেকে ছয়টি বাহিনীর সাথে কথা বলেছি। আশাকরি অল্প সময়ের মধ্যে ছোট শামুস বাহিনীর মতো এরা স্বাভাবিক জীবনে ফিরে আসবে।

পরে এই জলদস্যুদের নিয়ে খুলনার দিকে যাত্রা করেন অভিযানকারীরা। খুলনায় র‍্যাব-৬ এর মাধ্যমে আত্মসমর্পণ করেন আরও তিনটি বাহিনী। সবাই স্বরাষ্ট্রমন্ত্রী ও র‍্যাবের ডিজির কাছে অস্ত্র জমা দিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মসর্মপণ করে।

র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, আমরা আত্মসর্মপণ অনুষ্ঠান করে শেষ করতে চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এদের পুনর্বাসন করতে হবে। এবং পুনর্বাসনের জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, এই মানুষগুলো অভাবে কারণে হোক, কিংবা অবস্থার কারণে হোক, বিপদে পড়ে হোক দস্যুগিরি করার জন্য গিয়েছিলেন। পরে ভুল বুঝতে পেরে তারা স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। সেই সঙ্গে যারা এখনও দস্যু গিরিতে রয়েছেন, তারা যেন এদেরকে দেখে স্বাভাবিক জীবনে ফিরে আসে।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন