Azizul Bashar
বিনোদন জগত

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » বিনোদন জগত » চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের হাতে ট্রফি তুলে দেয়া হবে ৮ জুলাই

চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের হাতে ট্রফি তুলে দেয়া হবে ৮ জুলাই

চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের হাতে ট্রফি তুলে দেয়া হবে ৮ জুলাই

২০১৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের হাতে ট্রফি তুলে দেয়ার অনুষ্ঠানটি হতে যাচ্ছে ৮ জুলাই। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই জমকালো অয়োজন।

তথ্য মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি (চলচ্চিত্র) শাহিন আরা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের ৮ জুলাই সময় দিয়েছে। আমরাও সেই অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি।’ গত ৪ এপ্রিল তথ্য মন্ত্রণালয় পুরস্কারপ্রাপ্তদের চূড়ান্ত তালিকা গেজেট আকারে প্রকাশ করে।

জাতীয় চলচ্চিত্র বিভাগে নিয়মিত ২৮টি বিভাগের মধ্যে পুরস্কার দেয়া হয়েছে ২৬টি বিভাগে। আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, প্রধান চরিত্রের অভিনেত্রী, পার্শ্ব চরিত্রের অভিনেতা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার ও শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা বিভাগে যুগ্মভাবে দেয়া হয়েছে পুরস্কার।

২০১৬ সালে সর্বাধিক ৭টি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ‘আয়নাবাজি’। শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ অভিনেতা, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক এবং শ্রেষ্ঠ রূপসজ্জাকর বিভাগে পুরস্কার জেতে আয়নাবাজি। এছাড়া ৪টি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’। তিনটি করে পুরস্কার জিতেছে তৌকির আহমেদের ‘অজ্ঞাতনামা’ এবং গৌতম ঘোষের ‘শঙ্খচিল’।

চূড়ান্ত তালিকা অনুযায়ী ২০১৬ সালে যুগ্মভাবে আজীবন সম্মাননা পেয়েছেন ফরিদা আক্তার ববিতা ও আকবর হোসেন পাঠান ফারুক।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন