শীর্ষ খবর

মঙ্গলবার | ১৯ জুন, ২০১৮ | ৫ আষাঢ়, ১৪২৫ | ৪ শাওয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » জর্জিয়ায় ডেমোক্র্যাটের সিনেটর নির্বাচনে কিশোরগঞ্জের চন্দনের জয়

জর্জিয়ায় ডেমোক্র্যাটের সিনেটর নির্বাচনে কিশোরগঞ্জের চন্দনের জয়

জর্জিয়ায় ডেমোক্র্যাটের সিনেটর নির্বাচনে কিশোরগঞ্জের চন্দনের জয়

জর্জিয়ার ডিস্ট্রিক্ট-৫ থেকে সিনেটর পদে ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়নে বিজয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ মুজাহিদুর রহমান চন্দন। প্রথম বাংলাদেশি  হিসেবে এখন তিনিই হতে পারেন এই রাজ্যের আইন প্রণয়নকারী প্রতিনিধি পরিষদের সদস্য।

মঙ্গলবার গুইনেট কাউন্টির নরক্রস, লিলবার্ন ও লরেন্সভিল শহরের ভোটারদের অংশগ্রহণে এই আসনের সিনেটর প্রার্থী নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে শেখ মুজাহিদুর রহমান চন্দন পান শতকরা ৬৮ ভাগ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী কার্ট থম্পসন পান শতকরা ৩২ ভাগ ভোট। আগামী নভেম্বরে জর্জিয়ায় সিনেট নির্বাচন অুনষ্ঠিত হবে। তাতে বিজিয়ী হলে তিনিই হবেন ডেমোক্র্যাট পার্টির প্রতিনিধি।

স্ত্রী, এক কন্যা ও এক পুত্র নিয়ে আটলান্টায় বসবাসকারী শেখ মুজাহিদুর রহমান চন্দনের বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জে। তার আদি পুরুষের বাস কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচরে। রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমান্ডার বাবার চাকরির সুবাদে তার ছোটবেলা কাটে ঢাকায়। তার বাবা শেখ নজিবর রহমান মুক্তিযোদ্ধা ও আগরতলা জয়বাংলা যুবশিবিরের সুপারভাইজার ছিলেন।

নিজেকে ক্ষুদ্র ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে শেখ রহমান চন্দন জানান, তাঁর বিজয়ের পেছনে বাংলাদেশি-আমেরিকানদের পাশাপাশি কৃষ্ণকায় ও হিস্পানিক ভোটারদের পূর্ণ সমর্থন ছিলো।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন