Azizul Bashar
ক্রিকেট

বুধবার | ১৫ আগস্ট, ২০১৮ | ৩১ শ্রাবণ, ১৪২৫ | ৩ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » দুই সপ্তাহের মধ্যেই নাসিরের অস্ত্রোপচার

দুই সপ্তাহের মধ্যেই নাসিরের অস্ত্রোপচার

দুই সপ্তাহের মধ্যেই নাসিরের অস্ত্রোপচার

ইনজুরি আক্রান্ত নাসির হোসেনের চোট সারাতে অস্ত্রোপচার লাগছে- এটি পুরনো খবর। জাতীয় পর্যায়ের এই ক্রিকেটারের অস্ত্রোপচার করার জন্য পাড়ি জমাতে হবে বিদেশে। সেক্ষেত্রে যাবতীয় খরচের সিংহভাগই বহন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ইনজুরির কারণে ক্রিকেট থেকে দূরে থাকা এই অলরাউন্ডারের কাঙ্ক্ষিত অস্ত্রোপচার কবে হচ্ছে, এ নিয়ে এতদিন ছিল ধোঁয়াশা। তবে জানা গেছে, আগামী দুই সপ্তাহের মধ্যেই শল্যবিদের ছুরির নিচে আশ্রয় নিতে হচ্ছে নাসিরকে।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন নাসিরের অস্ত্রোপচারে দেরি হওয়ার কারণ। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে তিনি বলেন-

আমরা ডেভিড ইয়াংয়ের (যিনি নিজেই এতদিন ছিলেন অসুস্থ) সময় পাচ্ছিলাম না। এরপর তিনি আরো একজনের কাছে রেফার করেছিলেন। কিন্তু তিনিও শেষ পর্যন্ত সময় দিতে পারেননি। তবে আমরা তৃতীয় আরেক জনের সঙ্গে কথা বলেছি। তিনি আগামী ৫ই জুন নাসিরকে সময় দিয়েছেন। সিডনিতে তিনি অপারেশন করবেন। সাক্ষাতের দিন অপারেশন না হলেও তার দুই-একদিনের মধ্যেই হয়ে যাবে।’

তবে জুনে অস্ত্রোপচার হলেও চলতি বছর নাসির মাঠে ফেরার সম্ভাবনা ক্ষীণ বলেই জানিয়েছেন দেবাশীষ। তিনি জানান, ‘নাসির যত দ্রুত অস্ত্রোপচারে যাবে তত দ্রুত খেলায় ফিরে আসার সম্ভাবনা থাকবে। ওর ইনজুরিটা ম্যানেজ করা যাবে না। কারণ তার এসিএল ও বিসিএল দুটো লিগামেন্টেই সমস্যা আছে। অস্ত্রোপচারের মাধ্যমে সমাধান করতে হবে। মাঠে ফিরতে হলে অপারেশনের পর নাসিরকে ৬ থেকে ৭ মাস অপেক্ষা করতে হবে।’

নিদাহাস ট্রফির পর ডিপিএল শেষে সিরাজগঞ্জে ছুটি কাটাতে গিয়েছিলেন নাসির। সেখানেই পান ইনজুরির সংবাদ। সিরাজগঞ্জ থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় ফিরেই নিজের হাঁটুর অবস্থা দেখাতে যান বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কাছে। তার পরামর্শে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয় নাসিরকে। এরপর এমআরআই রিপোর্টে দেখা যায়, পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেছে নাসিরের। দেবাশীষ তখনই জানান, সুস্থ হয়ে উঠতে নাসিরের অস্ত্রোপচারের কোনো বিকল্প নেই।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন