Azizul Bashar
বিজ্ঞান ও প্রযুক্তি

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » ২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে: পলক

২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে: পলক

২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে: পলক

৬৪ জেলার তরুণ-তরুণীদের ভবিষতে আইটি শিক্ষায় শিক্ষিত করতে দেশে ৭টি বৃহৎ প্রকল্প হাতে নেওয়া হয়েছে জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার সারা দেশে হাইটেক পার্ক,সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করছে। প্রকলপগুলো পুরোপুরি বাস্তবায়ণ হলে আগামী ২০২১সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুন-তরুনীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এই খাত থেকে বছরে ৫বিলিয়ন মার্কিন ডলার অর্জন করা সম্ভব হবে।
সোমবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলার রানীনগর এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনিকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সিংড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের শেখ কামাল আইটি পার্কের প্রজেক্ট ডিরেক্টর গৌরি শংকর প্রসাদ, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, আওয়ামীলীগ সভাপতি এ্যাড. ওহিদুর রহমান শেখ প্রমূখ।
১৫একর জায়গার ওপর ৪৩কোটি ৫৮লাখ ব্যায়ে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনিকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। আগামী ২০১৯ সালের ডিসেম্বর এর মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন হলে ১ হাজার তরুন-তরুনীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন