Azizul Bashar
শীর্ষ খবর

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে শুক্রবার ঈদ উল ফিতর

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে শুক্রবার ঈদ উল ফিতর

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে শুক্রবার ঈদ উল ফিতর

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া আমেরিকা ও সিঙ্গাপুরে শুক্রবার পবিত্র ঈদ উল ফিতর উদযাপনের ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সেসব দেশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় রাষ্ট্রীয় কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে।খবর খালিজ টাইমস।

আন্তর্জাতিক অ্যাসট্রোনোমিক্যাল সেন্টারের বরাত দিয়ে আরও কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে এই খবর প্রচার করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে ঈদ উপলক্ষ্যে তিনদিন ১৭ জুন পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। আর বেসরকারি অফিসে শুক্র ও শনিবার ছুটি ঘোষণা দেয়া হয়েছে।

পাশ্ববর্তী দেশ ভারত পাকিস্তানে চাঁদ দেখা যাওয়ার কোন খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে দেশ দুটির কর্তৃপক্ষ। চাঁদ দেখা না যাওয়ায় ভারত সরকার কেন্দ্রীয়ভাবে শনিবার ঈদ উদযাপনের ঘোষণা দিয়েছে।

বাংলাদেশে ঈদ উদযাপনের দিনক্ষণ ঠিক করতে আগামীকাল শুক্রবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসবে।

বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে জানানোর জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন