Azizul Bashar
শীর্ষ খবর

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » দিনাজপুর গোর ই শহীদ ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত

দিনাজপুর গোর ই শহীদ ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত

দিনাজপুর গোর ই শহীদ ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত

মো: ইদ্রিস আলী: দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর গত ১৬ জুন দিনাজপুরের গোর- ই- শহীদ ময়দানে এশিয়ার বৃহৎ ঈদ জামাতের মধ্যদিয়ে ঈদুল ফিতরের নামাজ সম্পন্ন হয়েছে। দিনাজপুর গোর- ই- শহীদ ময়দানের এশিয়ার সর্ববৃহৎ ঈদ জামাতে পঞ্চগড়. ঠাকুরগাঁ, সৈয়দপুর নীলফামারী, জয়পুর হাট জেলাসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলা থেকে ধর্মপ্রান মুসলমানরা এই বিশাল জামাতে অংশ গ্রহন করে। ঈদগাহ মাঠে প্রবেশের ক্ষেত্রে পুলিশী বেপরোয়া তল্লাশীর কারনে মুসুল্লীরা কিছুটা হয়রানীর শিকার হয় এবং ক্ষোভ প্রকাশ করেন। মুসুল্লীরা তল্লাশীর বিরোধী নয় তবে অনেকে মন্তব্য করেন তল্লাশীর নামে সময় ক্ষেপন এবং হয়রানী করলে আগামীতে এই ঈদাগাহ মাঠে তারা আর আসবেন না।

জাতীয় সংসদরে হুইপ ইকবালুর রহিমের তত্তাবধানে এবং একান্ত প্রচেষ্টায় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছিল। আইন শৃংখলা বাহিনী নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছিল। ঈদগা মাটে ছিল প্রসাব, পায়খানা ও অজুর সুষ্ঠু ব্যবস্থা। গত রমজান মাসের ঈদের জামাতের চেয়ে এবার অনেক বেশী মুসুল্লী এই জামাতে ঈদের নামাজ আদায় করেন। কর্তৃপক্ষের দাবী প্রায় ৫ লক্ষাধিক মুসুল্লীর অংশ গ্রহন হয়েছিল ঈদ জামাতে। মুসুল্লীদের জন্য সুব্যবস্থা থাকায় অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে এবং আনন্দ উৎসবের মধ্যদিয়ে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে সবাই বুকে বুক মিলিয়ে ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ হয়। মিলনে ভাতৃত্ব ও সম্প্রীতি প্রক্রাশ করে। নামাজ শেষে দেশ ও জাতীর কল্যানে এবং উন্নয়নে মোনাজাত করা হয়। ঈদগাহ ময়দানে সুষ্ঠ’ ব্যবস্তাপনায় মুসুল্লীরা হুইপ ইকবালুর রহিম ও প্রশাসনের প্রশংসা করেছেন। মুসুল্লীরা এবং প্রশাসন আশা প্রকাশ করে আগামী ঈদুল ফিতরের জামাতে এর চেয়ে দ্বিগুন মুসুল্লীর উপস্থিতি হবে। প্রশাসনও আয়োজনে আরো গুরুত্ব দিবেন। যাতে মুসুল্লীরা কোন প্রকার সমস্যা অনুভব না করে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন