Azizul Bashar
প্রধান খবর

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » হজ যাত্রীদের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

হজ যাত্রীদের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

হজ যাত্রীদের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

‘হজ যাত্রীদের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে সরকার। আমি নিজে হজে গিয়ে ঘুরে ঘুরে দেখেছি আমাদের দেশের হাজিরা ওখানে কী কী সমস্যার সম্মুখীন হন। তারপর তাদের কষ্ট লাঘবে ব্যবস্থা নিয়েছি। এছাড়া বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের ফলে হজ ব্যবস্থাপনা এখন অনেক সহজ হয়েছে।’

আজ বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রম-২০১৮ (১৪৩৯ হি.) এর উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে সন্ত্রাস ও  জঙ্গিবাদকে প্রশ্রয় দেওয়া হবে না। কিছু মানুষ আমাদের ধর্মকে প্রশ্নবিদ্ধ করে। কিছু কিছু মানুষের জন্য সংঘাত ও  বিশৃঙ্খলা সৃষ্টি করার অধিকার কারও নেই। ধর্ম মানুষের কাছে উচ্চ আসনে থাকুক আমি সেটাই চাই।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জেলায় জেলায় আধুনিক মসজিদ নির্মাণে ৮০ ভাগ জায়গা ইতোমধ্যে চিহ্নিত করেছি। ৮০০ হাজার কোটি টাকা একনেকে পাস হয়েছে।’ এসময় ইসলাম ধর্ম নিয়ে যেন কোনও বিভ্রান্তি না হয় সেজন্য মসজিদ নির্মাণের মাধ্যমে মসজিদভিত্তিক শিক্ষা শুরু করার কথা জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিমানমন্ত্রী একেএম শাজাহান কামাল, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন,  স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আল-মুতাইরি।

দেশের সার্বিক কল্যাণের জন্য দোয়া কামনার পাশাপাশি হজযাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা হজ পালনে পবিত্র ভূমিতে যাচ্ছেন, দোয়া করবেন যেন আপনাদের খেদমত করার সুযোগ পাই।’

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ এ এইচ এম আল মুতাইরী, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি আবদুস সোবহান ভুঁইয়া ও মহাসচিব শাহাদাত হোসেন তছলিম প্রমুখ।

আগামী ১৪ জুলাই প্রথম ফ্লাইট শুরু হবে। চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট ও শেষ ফিরতি ফ্লাইট ২৫ সেপ্টেম্বর।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন