Azizul Bashar
ক্রিকেট

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু নারী বিশ্বকাপ

বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু নারী বিশ্বকাপ

বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু নারী বিশ্বকাপ

চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে বাংলাদেশ পড়েছে গ্রুপ ‘এ’ তে। বাংলাদেশ দল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে উইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও সাউথ আফ্রিকা দলকে।

৯ই নভেম্বর গায়ানায় ম্যাচ খেলবে বাংলাদেশ, গোড়াপত্তন হবে বিশ্বকাপের। দুইদিন পর ক্রিকেটের আবিষ্কারকদের সাথে ম্যাচ খেলতে নামবে টাইগ্রেসরা। ছেলেদের ৫০ ওভারের বিশ্বকাপে ইংলিশদের সাথে ভালো স্মৃতি আছে টাইগারদের। সেই স্মৃতির পুনরাবৃত্তি করতে পারে কি না সেটাই দেখার থাকবে এই ম্যাচে।

একদিন পরেই এশিয়ার দল শ্রীলঙ্কার মুখোমুখি হবে সদ্যই এশিয়া কাপ জিতে আসা সালমা জাহানারারা। এই ম্যাচে অবশ্যই ফেভারিট হিসেবে নামবে তারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৮ই নভেম্বর দেখা যাবে লাল সবুজ মেয়েদের।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ৬ষ্ঠ আসরে অংশ নিবে ১০টি দল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও স্বাগতিক উইন্ডিজের সাথে বাছাই পর্ব থেকে সুযোগ পেয়েছে দুই দল। বাছাই পর্বে লড়া ৮ টি দল- বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড, উগান্ডা এবং সংযুক্ত আরব আমিরাত। সেখান থেকে চ্যাম্পিয়ন বাংলাদেশ ও রানার্স আপ আয়ারল্যান্ড সুযোগ পাচ্ছে বিশ্বকাপের মূলপর্বে।

বিশ্বকাপ কোয়ালিফায়ারে এক ম্যাচেও হারেনি বাংলাদেশ দল। গ্রুপ পর্বে সংযুক্ত আরব আমিরাত, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডসকে সহজেই হারিয়েছে তারা। সেমি ফাইনালে স্কটিশদের হারিয়ে বিশ্বকাপের টিকিট কাটে টাইগ্রেসরা। এবং ফাইনালে স্বাগতিক আইরিশ মেয়েদের হারিয়ে রাজার বেশে বিশ্বকাপে পা রাখে বাঘিনীরা।

বাংলাদেশের ম্যাচের সূচি

৯ নভেম্বর: উইন্ডিজ বনাম বাংলাদেশ, রাত্রি (গায়ানা)

১২ নভেম্বর: বাংলাদেশ-ইংল্যান্ড, দিবা রাত্রি (গ্রস আইসলেট)

১৪ নভেম্বর: বাংলাদেশ-শ্রীলঙ্কা, দিবা রাত্রি (গ্রস আইসলেট)

১৮ নভেম্বর: বাংলাদেশ-সাউথ আফ্রিকা, রাত্রি (গ্রস আইসলেট)

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন