Azizul Bashar
শীর্ষ খবর

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » পুতিনের সঙ্গে ট্রাম্পের দু ঘন্টার বৈঠক

পুতিনের সঙ্গে ট্রাম্পের দু ঘন্টার বৈঠক

পুতিনের সঙ্গে ট্রাম্পের দু ঘন্টার বৈঠক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্ল্যাডিমির পুতিন, হেলসিঙ্কিতে প্রতিক্ষিত শীর্ষ সম্মেলনে অংশ নেন এবং ট্রাম্প ওই বৈঠককে “শুভ সূচনা” বলে আখ্যায়িত করেন। দুই নেতা দু ঘন্টা ধরে মুখোমুখি বৈঠক করেন। তার পর দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেন দুই নেতা সহ রুশ ও আমেরিকান কর্মকর্তারা।

সোমবার প্রথম মুখোমুখি বৈঠক শুরু করার আগে ট্রাম্প বলেছেন দু দেশের মধ্যে কয়েক বছর ধরে সম্পর্ক ভাল ছিল না তবে তিনি মনে করেন শেষ পর্যন্ত তাদের মধ্যে সম্পর্ক হবে অসাধারণ ।

সাংবাদিকরা ঘর থেকে বেরিয়ে যাওয়ার সময়, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে যে সব প্রশ্ন করেন, দুই নেতাই তা অগ্রাহ্য করেন।

এর বেশ কয়েক ঘন্টা আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, মস্কোর সঙ্গে আমেরিকান সম্পর্ক বিষয়ে সামাজিক মাধ্যমে অন্যকে দোষারোপ করেন।

ট্রাম্প টুইটারে বলেন “যুক্তরাষ্ট্রের নির্বুদ্ধিতার কারণে রাশিয়ার সঙ্গে সম্পর্ক এত খারাপ হয়েছে এবং এখন উইচ হান্ট চলছে।” ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে বিশেষ কৌসুলি বর্তমানে যে তদন্ত চালাচ্ছেন ট্রাম্প সেটাকেই উইচ হান্ট বলছেন। প্রেসিডেন্টের টুইটের জবাবে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় টুইট করেছে “আমরা একমত।”

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন