Azizul Bashar
প্রধান খবর

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » খালেদা জিয়া নতুন কোনও রোগে আক্রান্ত হননি: স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়া নতুন কোনও রোগে আক্রান্ত হননি: স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়া নতুন কোনও রোগে আক্রান্ত হননি: স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার চিকিৎসা সেবা নিয়ে কারাগারের চিকিৎসক প্রতিদিনই কাজ করছে। উনি কঠিন অসুখে অসুস্থ, এটা সঠিক তথ্য নয়। তিনি যে সকল অসুখে আগে থেকেই আক্রান্ত ছিলেন, এখনও তাই আছে। কারাগারে নতুন কোনও রোগে আক্রান্ত হননি।

আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মিট দ্য প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়ার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু তিনি সহযোগিতা করছেন না। জেলকোড অনুযায়ী তাকে ঢাকার সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললে তিনি সেটাও প্রত্যাখান করেন। প্রধানমন্ত্রী অসুস্থ হলেও সিএমএইচে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। খালেদা জিয়াকে সিএমএইচে চিকিৎসা সেবা দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু তিনি সহযোগিতা না করলে কী করার আছে।

তিনি আরও বলেন, যতবার প্রয়োজন ততবারই খালেদা জিয়াকে চিকিৎসা সেবা দেয়া হবে। এই বিষয়ে কোনও ক্রটি থাকবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে কোনও গুম হচ্ছে না। যেগুলোকে আপনারা গুম বলছেন, সেগুলো আসলে গুম না। আমরা কিন্তু তাদের ধরে সামনে আনছি। বিচারবহির্ভূত কোনও হত্যা আমরা করি না।

তিনি বলেন, কেউ প্রেমে ব্যর্থ হয়ে গুম হয়ে যান, কেউ ব্যবসায় ব্যর্থ হয়ে গুম হয়ে যান। আবার দুইজনের মন মিল হয়ে গেলে এক হয়ে যান। এসব লোকজনকে আমরা কোথায় পাবো? তারপর আমরা সেই ব্যবস্থা নিচ্ছি। আমাদের জানা মতে বেশিরভাগ গুমই এরকম।

ডিআইজি মিজানের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, ডিআইজি মিজানের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর সঙ্গে সঙ্গে সাসপেন্ড করা হয়েছে। তদন্ত যাতে নির্ভুল হয় সেই লক্ষ্যে কাজ করছে। আমি এটুকু বলতে পারি তদন্ত রিপোর্ট অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা এবং যদি প্রয়োজন পড়ে বিচারিক ব্যবস্থাও গ্রহণ করা হবে। এখানে আমরা কাউকে ছাড় দিচ্ছি না।

কক্সবাজারে পৌর কাউন্সিলর একরাম নিহতের ঘটনায় ফোন রেকর্ডের তদন্ত এখনো চলছে। তদন্তে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর কেউ দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে বলে আবারো আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সিটি করপোরেশ নির্বাচনে গ্রেফতার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওয়ারেন্টি ছাড়া নির্বাচনের আগে কাউকে গ্রেফতার করা হবে না। যাদেরকে গ্রেফতার করা হয় বা হবে নিশ্চয় তাদের নামে ওযারেন্ট আছে।’

সাগর রুনির হত্যাকাণ্ডের বিচার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই মামলা বিচারিক আদালতের মাধ্যমে র‍্যাবের কাছে গিয়েছে। যে কোনো সময় র‍্যাব ঘটনাটা জনসম্মুখে তুলে ধরবে।’

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন