Azizul Bashar
অর্থনীতি

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » জাইকার সহায়তায় কৃষকদের আর্থিক উন্নয়নে বিশেষ কর্মশালা

জাইকার সহায়তায় কৃষকদের আর্থিক উন্নয়নে বিশেষ কর্মশালা

জাইকার সহায়তায় কৃষকদের আর্থিক উন্নয়নে বিশেষ কর্মশালা

চনুমং মারমা, রুমা : সোমবার বান্দরবানের রুমায় গ্রামীণ কৃষকদের আর্থিক উন্নয়নে জাপান কো-অপারেশন এজেন্সি (জাইকা) এবং স্থানীয় সরকার বিভাগের যৌথ সহায়তায় ফল প্রক্রিয়াজাত করণের উপর দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। উপজেলা পরিষদের আয়োজনে কর্মশালাটি অনুষ্ঠিত হয় রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে, চলবে মঙ্গলবার (৭ অগাস্ট) পর্যন্ত। কর্মশালায় অংশগ্রহণ করেন রুমার বিভিন্ন এলাকার ফল চাষী নারী ও পুরুষ।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, উপজেলা নির্বাহী অফিসার শামসুল আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং কর্মচারী বৃন্দ। কর্মশালাটি পরিচালনা করেন উপজেলা কৃষি অফিসার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, আমাদের দেশে চাহিদার তুলনায় ফল উৎপাদন অত্যন্ত কম। ক্রম বর্ধমান  ফল আমদানি প্রমাণ করে এদেশে ফলের চাহিদা ক্রম বর্ধমান হারে বাড়ছে। তাই ভবিষ্যতে ফল চাষের মাধ্যমে আর্থিক লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে প্রচুর। এক্ষেত্রে সর্ব প্রথম ফল চাষীদের ফল প্রক্রিয়াত জাত করণের উপর বিশেষ দক্ষতা অর্জন করতে হবে।

দিনব্যাপী কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের নগদ অর্থ সহায়তা করা হয়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন