Azizul Bashar
স্বাস্থ্যকর জীবন যাপন

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » স্বাস্থ্য » স্বাস্থ্যকর জীবন যাপন » উত্তরবঙ্গে নতুন ব্যবস্থাপনায় সুর্যের হাসি ক্লিনিক-এর যাত্রা শুরু

উত্তরবঙ্গে নতুন ব্যবস্থাপনায় সুর্যের হাসি ক্লিনিক-এর যাত্রা শুরু

উত্তরবঙ্গে নতুন ব্যবস্থাপনায় সুর্যের হাসি ক্লিনিক-এর যাত্রা শুরু

ইউএসএআইডি এর আর্থিক ও কারিগরি সহায়তায় সুর্যের হাসি ক্লিনিকসমুহ স্থানীয় পর্যায়ের এনজিও কাঞ্চন সমিতির ব্যবস্থাপনায় প্রায় ২০ বছরের অধিক সময় ধরে দিনাজপুর, ঠাকুরগাঁও, জয়পুরহাট, কুড়িগ্রাম ও নিলফামারী জেলার বিভিন্ন এলাকায় দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর মধ্যে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরন লক্ষ্যমাত্রা-২০৩২ বাস্তবায়নের অংশীদার হিসেবে সার্বিক সহযোগীতার লক্ষ্যে সাম্প্রতিক সময়ে দাতা সংস্থা ইউএসএআইডি স্বাস্থ্যসেবা কার্যক্রমে প্রাধান্য ও কৌশলগত পরিকল্পনার পরিবর্তন করায় কাঞ্চন সমিতি পরিচালিত সুর্যের হাসি ক্লিনিকসমুহ এখন থেকে কাঞ্চন সমিতি-এর পরিবর্তে ‘‘সুর্যের হাসি নেটওয়ার্ক” এর ব্যবস্থাপনায় পরিচালিত হবে। এলক্ষ্যে ইউএসএআইডি এর এডভান্সিং ইউনিভার্সাল হেলথ কভারেজ প্রকল্পের পক্ষে এনজিও ট্রাঞ্জিশন এডভাইজার মোহাঃ হাসান আলী এবং কাঞ্চন সমিতির পক্ষে ডা. ¤্রনিাল কান্তি রায়সহ উভয় পক্ষের অন্যান্য কর্মকর্তার উপস্থিতিতে কাঞ্চন সমিতি পরিচালিত সুর্যের হাসি ক্লিনিকসমুহ ‘‘সুর্যের হাসি নেটওয়ার্ক” এর অনুকুলে হস্তান্তর শুরু হয়েছে যা  আগষ্ট ২০১৮ তারিখের মধ্যে সম্পন্ন হবে বলে উভয় সংগঠনের কর্মকর্তাবৃন্দ আশা প্রকাশ করেন।

হস্তান্তর কার্যক্রম শেষে এইউএইচসি প্রকল্পের এর কর্মকর্তবৃন্দ সাংবাদিকদের জানান দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর মধ্যে স্বাস্থ্যসেবা প্রদান অব্যাহত এবং গুণগত মান বজায় রেখে স্বাস্থ্যসেবা প্রদানে একটি স্থায়ীত্বশীল কাঠামো প্রতিষ্ঠিত হবে বলে আশা করা যায়। তবে এজন্য সাংবাদিক, সুশীল সমাজ, বেসরকারী সংগঠন এবং সংশ্লিষ্ট সকল দপ্তরের সহযোগীতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা আশা প্রকাশ করেন নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ‘‘সুর্যের হাসি নেটওয়ার্ক” এর অনুকুলে সকলের আন্তরিক সহযোগীতা পূর্বের ন্যায় অব্যাহত থাকবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন