Azizul Bashar
অর্থনীতি

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » হঠাৎ করেই হিলি স্থলবন্দরের বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

হঠাৎ করেই হিলি স্থলবন্দরের বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

হঠাৎ করেই হিলি স্থলবন্দরের বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

কোরবানীর ঈদকে সামনে রেখেপেঁয়াজের চাহিদা বেড়ে ওঠায় হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজের আমদানি বেড়েছে। এদিকে হঠাৎ করেই ৩ দিনের ব্যবধানে বন্দরের পাইকারি বাজারে দাম বেড়েছে কেজিতে ৩ থেকে ৪ টাকা। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৭ থেকে ৮ টাকা।

গেলো মঙ্গলবারে প্রকার ভেদে যে পেঁয়াজ প্রতি কেজিতে বিক্রি হয়েছে ২৪ থেকে ২৬ টাকা সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২৭ থেকে ৩০ টাকায়। ব্যবসায়ীরা বলছেন, ভারতের মোকামে পেঁয়াজের দাম কিছুটা বেড়ে ওঠায় দেশিও বাজারে এর প্রভাব পড়েছে। ব্যবসায়ীরা আশা করছেন, দু’এক দিনের মধ্যে আমদানিকরা ভারতীয় পেঁয়াজের দাম আবারও কমে আসবে। এবং ঈদ পর্যন্ত পর্যাপ্ত পরিমান পেঁয়াজ আমদানি করা হবে।

এদিকে হিলি স্থলবন্দর সুত্রে জানা গেছে, গত ৮ কর্মদিবসে ভারতীয় ৪৬৩ ট্রাকে প্রায় ১০ হাজার  মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

আমদানিকারকেরা বলছেন, ঈদের আগে পেঁয়াজের কোন সংকট সৃষ্টি না হয় সেই কারনে প্রচুর পরিমান পেঁয়াজ আমদানির জন্য ইতিমধ্যে তারা অনেক বেশী এলসি জমা দিয়েছেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপ সভাপতি হারুন উর রশিদ হারুন, ভারতে বৃষ্টি-বন্যার কারনে পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে, তবে দাম আর বাড়বেনা বরং কমে আসবে।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন