Azizul Bashar
শীর্ষ খবর

বৃহস্পতিবার | ১৬ আগস্ট, ২০১৮ | ১ ভাদ্র, ১৪২৫ | ৪ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বজুড়ে প্রশংসিত এবং বিশ্বাসযোগ্য ‘ব্র্যান্ড’ : সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বজুড়ে প্রশংসিত এবং বিশ্বাসযোগ্য ‘ব্র্যান্ড’ : সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বজুড়ে প্রশংসিত এবং বিশ্বাসযোগ্য ‘ব্র্যান্ড’ : সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বজুড়ে প্রশংসিত এবং বিশ্বাসযোগ্য ‘ব্র্যান্ড’ হিসেবে দাঁড়িয়ে গেছে। ভূমিকম্প পরবর্তী সময়ে সমন্বিত উদ্ধার তৎপরতা নিয়ে সেনাবাহিনীর আয়োজনে পাঁচ দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণ ‘উষার দুয়ারে-১’ এর সমাপনী অনুষ্ঠানে এই মন্তব্য করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

সেনাপ্রধান বলেন, সবচেয়ে প্রাণঘাতী প্রাকৃতিক দুর্যোগ ভূমিকম্পে বাংলাদেশের ঝুঁকির বিষয়টি সবারই জানা। ২০১৫ সালে নেপালে ভূমিকম্পে ১৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছিল। আমরা জানতে পারব না, পরেরটা কতটা নিকটে হবে, এমনকি বাংলাদেশেই হবে কি না। পরবর্তী ভূমিকম্প কত মাত্রায় আমাদের উপর আঘাত হানবে, সেটাও আমরা জানি না। এটা মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ ছাড়া আমাদের সামনে আর কোনো বিকল্প নেই।

ভূমিকম্প মোকাবেলায় জাতির পুরোটা সামর্থ্য কাজে লাগাতে সবাইকে সচেতন করার উপর জোর দেন তিনি।

জেনারেল আজিজ বলেন, জাতির যে কোনো দুর্যোগে সাড়া দিতে বাংলাদেশ সেনাবাহিনী ক্ষিপ্র এবং কর্মনিষ্ঠই আছে। ভবিষ্যতে দুর্যোগকালে মানুষকে ফলপ্রসূ সেবা দিতে সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক স্টেকহোল্ডারদের এক মঞ্চে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিক। এছাড়াও ছিলেন আর্মি ওয়ার গেম সেন্টারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. তোফায়েল আহমেদ।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন