শীর্ষ খবর

মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫ | ১৪ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » শীর্ষ খবর » রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমার যা করেছে তা মোটেই ঠিক হচ্ছে না

রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমার যা করেছে তা মোটেই ঠিক হচ্ছে না

রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমার যা করেছে তা মোটেই ঠিক হচ্ছে না

মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদেরকে অবশ্যই স্বীকৃতি দিতে হবে এবং তাদেরকে দেশে ফেরত নিতে হবে। একথা বলেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। খবর- পার্সটুডের।

তিনি বলেছেন, মিয়ানমারের নাগরিক হিসেবে সেখানে প্রজন্মের পর প্রজন্ম বসবাস করে আসছে। মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রাজায়ায় একটি পশ্চিমা প্রভাবশালী সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে মিয়ানমারের প্রতি এ আহ্বান জানান।

সাক্ষাতকারের পুরোটা সময়জুড়ে রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমার সরকারের বর্বরোচিত আচরণের নিন্দা জানান এবং এঘটনায় গণতন্ত্রকামী নেত্রী অং সান সুচির ভূমিকায় ‘খুবই হতাশা’ প্রকাশ করেন তিনি।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমার যা করেছে তা মোটেই ঠিক হচ্ছে না। এটা খুবই বড় ধরনের অবিচার, মানুষ হত্যা, গণহত্যা- এটা সভ্য কোনো জাতির আচরণ নয়, এটা পুরোপুরি অন্যায়।

এ সময় রোহিঙ্গা ইস্যু ছাড়াও নাজিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন